বগুড়ায় তিনজনের মনোনয়ন পত্র বাতিল : প্রার্থী ৮জন

জেলা প্রতিনিধি, বগুড়া : বগুড়া সদর আসনের উপনির্বাচনে বিএনপির মাহবুবর রহমানসহ তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।

এখন বিএনপির দুইজন ও আওয়ামী লীগের একজনসহ মোট আট প্রার্থী ভোটের লড়াইয়ে থাকলেন।

জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান।

তিনি বলেন, আগামী ২৪ জুন অনুষ্ঠেয় বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন ১১ জন। তাদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আইনজীবী একেএম মাহবুবর রহমান, দুই স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

“বগুড়া পৌরসভার মেয়র হওয়ায় মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর স্বতন্ত্র দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে প্রস্তাবক-সমর্থকের সই জাল করার কারণে।

তবে তারা নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন বলে তিনি জানান।

এখন ভোটের লড়েইয়ে থাকলেন আটজন।

আরো পড়ুন>> বগুড়া উপ-নির্বাচনে আ’লীগ, বিএনপিসহ ৯ জনের মনোনয়নপত্র জমা

তারা হলেন বিএনপির দুইজন গোলাম মোহাম্মদ সিরাজ, রেজাউল করিম বাদশা, আওয়ামী লীগের প্রার্থী এসএমটি জামান নিকেতা, জাতীয় পার্টির নূরুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, দুই স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবর আহম্মেদ মিঠু ও মোহাম্মদ মিনহাজ মণ্ডল।

তফশিল মোতাবেক আগামী ৩ জুনের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার শেষে ৪ জুন প্রতীক বরাদ্দ করবে কমিশন। আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ইভিএমে ১৪১ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে নির্বাচিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শপথ না নেওয়ায় এ আসনটি শূন্য হয়। পরে বিএনপি তিনজনকে নির্বাচনের জন্য মনোনীত করে।

এখন বিএনপির যে দুই প্রার্থী আছেন তাদের মধ্যে কে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকবেন তা এখনও জানায়নি দলটি।

স্বাআলো/এম