পিরোজপুরের আ’লীগের সভাপতি আউয়ালের পিছু ছাড়ছে না দুদক

জেলা প্রতিনিধি, পিরোজপুর : পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, পিরোজপুর-১ আসনের সাবেক সাংসদ আলহাজ্ব এ, কে, এম, এ আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য পূনরায় তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।দুদকের উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করে

নোটিশে সাবেক সাংসদ আউয়ালকে আগামী ২৭ জুন দুদকে হাজির হতে বলা হয়েছে। বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সৈয়দ আহমেদ রাসেল এ তলবি নোটিশ পাঠিয়েছেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) উপ-পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য বলেন, আউয়ালের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, সরকারি অর্থ ও সম্পদ আত্মসাতের অভিযোগ রয়েছে। এর আগে তলব করা হলেও অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজির হননি। তাই আবারও তলব করা হয়েছে।

আরো পড়ুন>> পিরোজপুরে যৌতুক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, নিয়োগ-বাণিজ্য, অবৈধভাবে সেতু-ফেরিঘাট ইজারা দেওয়াসহ টেন্ডার-বাণিজ্যের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদকে হাজির হয়ে এসব বিষয়ে তার যৌক্তির ব্যাখ্যা দিতে হবে।

পিরোজপুর-১ (সদর) আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন এ, কে, এম, এ আউয়াল। দ্বিতীয় দফা নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের অবমূল্যায়ন, দুর্নীতির অভিযোগ উঠে। এ কারণে আওয়ামী লীগের একটি বড় অংশ তার বিরুদ্ধে অবস্থান নেয়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হন আউয়াল।

স্বাআলো/এম