সাইক্লোন শেল্টারের টিউবওয়েল বিক্রি করে দিলেন প্রধান শিক্ষক

জেলা প্রতিনিধি, বাগেরহাট : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় প্রাইমারি স্কুল কাম সাইক্লোন শেল্টারের দুটি সরকারি টিউবওয়েল বিক্রি করে দিলেন প্রধান শিক্ষক।

মোড়েলগঞ্জ উপজেলার ধরাধোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের দুটি টিউবওয়েল বিক্রি করে দেন ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস এম আল আমিন।

স্থানীয় পোলেরহাট বাজারের মারিয়া স্যানিটারী অ্যান্ড হার্ডওয়ারের দোকানের মালিক মোতালেব হোসেনের মাত্র ২ হাজার ৬০০ টাকায় এ দুটি টিউবওয়েল কেনেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমিন জানান, টিউবওয়েল দুটি অকেজো। তাই বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত ও রেজুলেশন করে বাজারে বিক্রি করা হয়েছে।

টিউবওয়েল ক্রেতা মোতালেব হোসেন জানান, ২৫ জুন সন্ধ্যার পর তার দোকানে নিয়ে আসেন। তিনি প্রধান শিক্ষক আল আমিনের কাছ থেকে ২ হাজার ৬০০ টাকায় তার কাছে টিউবওয়েল দুটি ক্রয় করেছেন।

বিষয়টি স্থানীয় পোলের হাট ফাঁড়ি পুলিশ জানতে পেরে এ টিউবওয়েল দুটি সংরক্ষণে রাখার জন্য দোকানদারকে বলেছেন। টিউবওয়লে দুটি এখনো তার দোকানে রয়েছে।

প্রাইমারী স্কুলের সংশ্লিষ্ট ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সুবির রায় তথ্যটি নিশ্চিত করে বলেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অসৎ উদ্দেশ্যে সরকারি মাল বিক্রি করেছেন। বিষয়টি জানাজানি হলে ম্যানেজিং কমিটির রেজুলেশন করে বৈধ করার অপচেষ্টা চালিয়েছেন। যা বিধি সম্মত নয়। তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করার পাশাপাশি তাকে প্রতিবেদন দিবেন । থানা পুলিশও ঘটনাটি সম্পর্কে অবহিত রয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার নন্দী জানান, ম্যানেজিং কমিটির রেজুলেশনে সরকারি কোন মালামাল বিক্রি করা যায়না। এটা বিধি বর্হিভূত।

উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ – ই-আলম বাচ্চু বলেন, ঘটনাটি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/এসই