কিশোরী ধর্ষণের দায়ে দুই লম্পটের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধি, বাগেরহাট  : মোল্লাহাট  উপজেলায় কিশোরীকে গণধর্ষণ ও ছবি তুলে প্রচার করার ঘটনায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম আজ রবিবার আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। একই সাথে দুই আসামিকে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে  আরো এক বছরের কারাদণ্ডের নির্দেশ দেন। এছাড়া পর্নোগ্রাফি আইন-২০১২ এর ৮ (৬) ধারায় আসামিদের ৭ বছরের কারাদণ্ড ও ১ লাখ  টাকা জরিমানার আদেশ দেন।

দণ্ডিতরা হলেন, মোল্লাহাট উপজেলার বড় গাওলা গ্রামের মহসিন মোল্লার ছেলে আব্দুর রহিম মোল্লা  এবং একই গ্রামের মৃত আবুবক্কর শিকদারের ছেলে জাহিদুল শিকদার ।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুন বিকেলে দণ্ডিতরা মোল্লাহাট উপজেলার বড় গাওলা গ্রামের ওই কিশোরীকে (১৫) ঘরে ঢুকে ধর্ষণ করে এবং ধর্ষণের ভিডিও ধারণ করে। ঘটনার ৩ মাস পরে ৬ সেপ্টেম্বর কিশোরী মোল্লাহাট থানায় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন। এ ঘটনায় পুলিশ আসামিদের গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

আরো পড়ুন>> ধর্ষণের শিকার তৃতীয় শ্রেণির ছাত্রী হাসপাতালে

তদন্ত শেষে একই বছরের ২৭ নভেম্বর মোল্লাহাট থানার তৎকালীন ওসি আবু সাঈদ  খায়রুল আনাম দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

মামলার ৯জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিজ্ঞ বিচারক এ রায় দেন।

মামলা পরিচালনা করেন সরকারি কৌশলী ছিদ্দিকুর রহমান এবং আসামির পক্ষে  অ্যাডভোকেট শহিদুল ইসলাম বিপ্লব।

স্বাআলো/এম