বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরলেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনাল খেলার লক্ষ্য ইংল্যান্ড গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু এই টুর্নামেন্টে শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত করতে ব্যর্থ হয়ে দেশে ফিরেছেন টাইগাররা। সেমিতে তো খেলা হয়ই নি, উল্টো টুর্নামেন্টে আট নম্বর দল হয়ে বিদায় নিতে হয়েছে টাইগারদের।

শুক্রবার লর্ডসে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এরপর রবিবার রাতেই স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় বাংলাদেশ ক্রিকেট দল। দুবাই হয়ে অবশেষে আজ বিকেল সাড়ে ৫টায় ঢাকায় এসে পৌঁছেছেন মাশরাফিরা।

বাংলাদেশ দলের ক্রিকেটাররা অবশ্যই সবাই দেশে ফিরে আসেননি। ইংল্যান্ড থেকে গেছেন সাকিব, লিটন, সাব্বির এবং মেহেদী হাসান মিরাজ। তারা সেখানে আরও কিছুদিন থাকার পর দেশে ফিরে আসবেন।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে বাগে পেয়েও হারাতে পারেনি টাইগাররা। মাত্র ২ উইকেটে হেরে গেছে। এরপর অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষেও দারুণ লড়াই করেছিল। কিছু ভুল করার কারণে ওই দুই ম্যাচেও হারতে হয়। না হয় সেমিফাইনালে খেলা কঠিন কিছু হতো না।

আরো পড়ুন>>> এবার এমপিরা ক্রিকেট বিশ্বকাপ খেলবেন

দক্ষিণ আফ্রিকা ছাড়া বাংলাদেশ হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানকে। ক্যারিবীয়দের বিপক্ষে তো ৩২১ রান তাড়া করে ৪১ ওভার শেষে জয় পেয়েছিল টাইগাররা। শেষ ম্যাচে পাকিস্তানের কাছে হেরে ৮ নম্বরে থেকেই বিদায় নিতে হয়েছে মাশরাফিসহ বাকি ক্রিকেটারদের। বিশ্বকাপে সাকিব আল হাসানই ছিলেন সবচেয়ে বেশি উজ্জ্বল। ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। এছাড়া মোস্তাফিজুর রহমান নিয়েছেন ২০ উইকেট।

স্বাআলো/এএম