লিসান হত্যাকাণ্ড ও মাদ্রাসা শিক্ষার্থীকে হত্যা চেষ্টার ঘটনায় গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি, মাগুরা: কলেজ ছাত্র লিসান হত্যাকাণ্ডে ও গত সপ্তাহে মাগুরা সদর উপজেলায় বাগবাড়িয়ায় এক মাদরাসা ছাত্রকে গলা কেটে হত্যা চেষ্টার ঘটনায় আটক ৩ যুবকের বিষয়ে প্রেস ব্রিফিং করেছে মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান।

সোমবার  মাগুরা সদর থানায় কমিউনিটি পুলিশিং এর সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ের সময় লিসান হত্যাকাণ্ড জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার রবিন ও হাসানসহ মাদরাসা ছাত্র হাবিবুল্লাহ হত্যা চেষ্টার ঘটনায় গ্রেপ্তার নাঈমকেও একই সাথে হাজির করা হয়।

প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার জানান, লিসান হত্যাকাণ্ডর নেপথ্যে মটর সাইকেল কেনা নিয়ে বিরোধ ও নারী ঘটিত বিষয়ের যোগসূত্র পাওয়ায় আটক করা হয়েছে রবিন ও হাসানকে। ঘটনার সাথে জড়িত মূল অভিযুক্ত সোহেলসহ অন্য ৩ জনকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

অন্যদিকে হাবিবুল্লাহ হত্যা চেষ্টার নেপথ্যে মোবাইল চুরির ঘটনার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। যার সুত্র ধরে এ ঘটনায় অভিযুক্ত নাঈমকে গ্রেপ্তার করা হয়। অভিযুক্ত নাঈম ‘হাবিবুল্লাহ’ হত্যা চেষ্টার বিষয়ে স্বীকারোক্তিমুল জবানবন্দী দিয়েছে। লিসান হত্যাকাণ্ড জড়িত অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। প্রেস ব্রিফিং কালে জানানো হয়, এ দুটি ঘটনায় গ্রেপ্তার ওই ৩ জনসহ রবিবার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত নিয়মিত মামলার আসামীসহ বিভিন্ন অভিযোগে ৩০ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ জুলাই রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে লিসান ও তার বন্ধুরা মটরসাইকেল যোগে সদর উপজেলার শিবরামপুর মর্ডান মোড় এলাকায় ঘুরতে যায়। এ সময় সোহেল নামে এক যুবক পূর্ব শত্রুতার জের ধরে তাদের মটর সাইকেলের গতিরোধ করে। ওই যুবকের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে ওই যুবক লিসানের পেটে ছুরিকাঘাত করে। লিসানকে বাচাঁতে গেলে ওই যুবক দিপুকেও ছুরি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক লিসানকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া গত ৫ জুলাই মাগুরা সদর উপজেলার বাগবাড়িয়া দারুল কোরআন মাদ্রাসার ছাত্র  হাফেজ হাবিবউল্লাহ (১৫)কে মাদ্রাসা সংলগ্ন মসজিদে ঘুমন্ত অবস্থায় গলায় ছুরিকাঘাত করে গুরুতর জখম করে ওই মাদ্রাসার প্রাক্তন ছাত্র নাঈম।  এ ঘটনায় তাৎক্ষনিক খবর পেয়ে পুলিশ  নাঈমকে গ্রেফতার করে।

স্বাআলো/আরবিএ

.

Author