সরকারি বই বিক্রির দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

বরিশাল ব্যুরো : সরকারের বিনামূল্যের বই শিক্ষার্থীদের না দিয়ে কেজিদরে বিক্রি করার অপরাধে বরিশাল জেলার সদর উপজেলার চন্দ্রমোহন আর এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসাথে স্কুলের ম্যানেজিং কমিটির বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জোবায়দা আক্তার।

অভিযুক্তরা হলেন, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মকবুল আহমেদ ও অফিস সহায়ক রেজাউল ইসলাম। জানাগেছে বইয়ের ক্রেতা ছিল, গোপালগঞ্জের হাবিব শেখ।

আরো পড়ুন>> পাঁচ মাসের সন্তানকে ৭০ হাজার টাকায় বিক্রি করল মা

জানা গেছে, আজ সোমবার দুপুরে সদর উপজেলার চন্দ্রমোহন আর এম মাধ্যমিক বিদ্যালয় থেকে বই বিক্রির উদ্দেশ্যে সাড়ে ৭ মণ সরকারি বিনামূল্যের পাঠ্যবই একটি যানবাহনে তোলা হয়। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেন। তিনি সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাহামুদুল হাসানকে ঘটনাস্থলে পাঠিয়ে বই জব্দ করান এবং এ ঘটনায় জড়িত ক্রেতা ছাড়াও স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মকবুল আহমেদ ও অফিস সহায়ক রেজাউল ইসলামকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) উর্মি ভৌমিকের কার্যালয়ে নিয়ে আসেন। পরে সেখান থেকে জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়।

স্বাআলো/এম

.

Author