রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নীতিমালা পরিবর্তনের দাবি

রংপুর ব্যুরো : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রহসনের নীতিমালা পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন করে বিশ্ববিদ্যালয়কে বাঁচার জন্য রংপুরবাসীকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্মচারী সমন্বয় পরিষদ।

আজ শুক্রবার বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমন্বয় পরিষদের সদস্য রবিউল ইসলাম রবি।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভিসি ও হাতেগোনা কয়েকজন শিক্ষকের কাছে জিন্মি হয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের যে নীতিমালা করার কথা তা কাউকে না জানিয়ে রাতের আধারে বৃহস্পতিবারের সিন্ডিকেট সভায় করা হয়েছে।

আরো পড়ুন>> রংপুরে নিখোঁজ গৃহবধূর লাশ উদ্ধার, স্বামীসহ আটক ২

সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা ঢাকায় করা হচ্ছে। শুক্রবার সিন্ডিকেট সভা বৃহস্পতিবার অতিগোপনে করা হয়েছে।

সংবাদ সম্মেলনে কর্মচারী সমন্বয় পরিষদের তিন দফা দাবি মেনে নেয়ার জন্য বিশ্বিবিদ্যালয়ের উপাচার্যের প্রতি আহবান জানান।

দাবিগুলোর মধ্যে রয়েছে, কর্মচারীদের পদোন্নতি ও আপগ্রেডেশন নীতিমালা প্রণয়ন, ৫৮ জন কর্মচারীর ৪৪ মাসের বকেয়া বেতন প্রদান ও ২৫ জন কর্মকর্তা ও কর্মচারীর আপগ্রেডেশনের মাধ্যমে ১০ম গ্রেডে উন্নতি হওয়ায় তাদের সকল সুযোগ সুবিধা প্রদানসহ মাষ্টার রোলের সকল কর্মচারীদের চাকুরি  স্থায়ী করণের দাবি জানান। চলতি মাসে মধ্যে তাদের দাবিগুলো বাস্তবায়ন করা না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন আন্দোলনকারীরা।

স্বাআলো/এম

.

Author