ট্রফির লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের শিরোপার নির্ধারণী ম্যাচে আজ মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩:৪৫ মিনিটে।

স্বাগতিক ইংল্যান্ড দীর্ঘ অনেক বছর পর এবারই প্রথম ফাইনালে উঠল। অন্যদিকে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনালে মাঠে নামতে যাচ্ছে নিউজিল্যান্ড।

বিশ্বকাপে নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটি জিতেছে ইংল্যান্ড। শেষ তিন ম্যাচের তিনটিতেই জিতেছে তারা। এই তিন ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল ভারত, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে তারা জিতেছিল গ্রুপ পর্বে এবং সেমিতে এক রকম উড়িয়েই দিয়েছে তারা অস্ট্রেলিয়াকে।

অন্যদিকে নিউজিল্যান্ড শেষ পাঁচ ম্যাচের মধ্যে দুটি জিতেছে এবং শেষ চার ম্যাচের মধ্যে জিতেছে মাত্র একটি। সেই একটি ম্যাচই হল সেমিফাইনালে ভারতের বিপক্ষে।

বিশ্বকাপের এই মহাগুরুত্বপূর্ন ম্যাচের আগে ইংল্যান্ড আছে বেশ ফুরফুরে মেজাজে। ইনজুরি নিয়ে ঝামেলা নেই কোন দলেই। তার উপর সেমিতে অস্ট্রেলিয়াকে যেভাবে উড়িয়ে দিয়েছে তাতে আত্মবিশ্বাস এখন তুঙ্গে থাকার কথা। একই সাথে গ্রুপ পর্বে নিউইজল্যান্ডকেও হারিয়েছিল ইংল্যান্ড।

আজকের এই ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন, রস টেলর, টম লাথাম, জিমি নিশাম, কলিন ডে গ্র্যান্ডহোম, মিশেল সান্টার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট লুকি ফার্গুসন।

ইংল্যান্ড একাদশ: জেশন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, মরগান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

স্বাআলো/এসএ

.

Author