সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুতে রংপুর জুড়ে শোকের ছায়া

হারুন উর রশিদ সোহেল, রংপুর : জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে জাতীয় পার্টির নেতাকর্মী ও এরশাদ ভক্তরা ভেঙ্গে পড়েছেন।

সেনাপ্রধান থেকে রাষ্ট্রপ্রধান হওয়া এই রাজনীতিবীদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার নিজ এলাকা রংপুরে জাতীয় পার্টিসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গণে নেমে আসে শোকের ছায়া। অনেকেই নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির অফিস, দর্শনার পল্লী নিবাস ও তার সেনপাড়ার বাড়িতে ভিড় করছেন।

অনেকেই জানতে চাইছেন কোথায় প্রিয় নেতার কবর হবে? রংপুরে তার মরদেহ আনা হবে কিনা? যদি মরদেহ আনা হয় তাহলে কখন ও কোথায় জানাজা হবে?

এব্যাপারে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রংপুর মহানগর শাখার সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, প্রকৃতির নির্ধারিত নিয়মে আমাদের রাজনৈতিক পিতা হুসেইন মুহম্মদ এরশাদ পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছেন। আমরা গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে রংপুরসহ দেশবাসীর অপরণীয় ক্ষতি হয়ে গেলো। যা কোনদিনই পুরণ হবার নয়। রংপুরসহ দেশের উন্নয়নের তার অবদান চিরস্বরণীয় হয়ে থাকবে।

জাতীয় পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য ও জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম ফখর উজ্জামান জাহাঙ্গীর বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গণে অপূরণীয় ক্ষতি হলো। জনগণ গভীর শ্রদ্ধার সঙ্গে তার অবদানের কথা স্মরণ করবে।

আরো পড়ুন>>>সাবেক রাষ্ট্রপতি এরশাদ আর নেই

অন্যদিকে, জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ শুধু জাতীয় পার্টির চেয়ারম্যান ছিলেন না। তিনি একাধারে সফল রাষ্ট্রপতি ও সেনা প্রধান ছিলেন। সর্বশেষ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ছিলেন। তার মৃত্যু আমরা শোকাহত, মর্মাহত।

জাতীয় ছাত্র সমাজের রংপুর জেলার যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার আল-আমিন সুমন বলেন, এরশাদ স্যারের প্রতি রংপুরের মানুষের আলাদা ভালোবাসা রয়েছে। যা কোনদিনই শোধ করা যাবে না। পুরো রংপুরের মানুষ আজ শোকাহত।

এরশাদ ভক্ত নগরীর ৩২নং ওয়ার্ডের মনোয়ারুল ইসলাম বলেন, আমাদের সন্তান এরশাদ মারা গেছেন। আল্লাহ তার ভালো করুক। সারা জীবন তিনি আমাদের ঘরের মানুষ হিসাবে ছিলেন। দেশবাসী জানে রংপুর মানে এরশাদ। তিনি সব সময় লাঙ্গল নিয়ে জিতেছিলেন।

আজ রবিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

স্বাআলো/ডিএম

.

Author