অর্থ আত্মসাত মামলায় দুই পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী : পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের মামলায় পুলিশের দুই সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রথম আমলী আদালতের বিচারক আমিনুল ইসলাম আজ সোমবার এ আদেশ দেন।

পরোয়ানাভুক্তরা হলেন, সদর উপজেলার জামুরা (তেলিখালী) গ্রামের মৃত ইউসুব আকনের দুই ছেলে এস.আই শামীম আকন ও কনস্টেবল আল-আমিন আকন।

পটুয়াখালী সদর উপজেলার চৌদ্দভুরিয়া গ্রামের মিলন ডাকুয়া পুলিশের এস.আই শামীম আকন এবং তার ছোট ভাই কনেস্টবল আল-আমিন আকনের বিরুদ্ধে পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ এনে ২০১৮ সালের ২৩ ডিসেম্বর পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রথম আমলী আদালতে একটি মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে এ বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিআইবি’র আদেশ দেন।

পিআইবি’র পরিদর্শক মতিনুর রহমান ৬ জুলাই তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন এবং তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত সোমবার এ আদেশ দেন।

মামলায় বলা হয়, মিলন ডাকুয়ার দুই ছেলেকে পুলিশে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে নগদ ও ব্যাংকের মাধ্যমে ১৩ লাখ ৬৯ হাজার টাকা নেন এস.আই শামীম আকন ও তার ছোট ভাই কনেস্টবল আল-আমিন আকন। এর মধ্যে ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যমে ৬ লাখ ১৪ হাজার টাকা, ব্র্যাক ব্যাংকের মাধ্যমে ৩ লাখ ৫৫ হাজার টাকা এবং নগদ ৪ লাখ টাকা দেয়া হয়।

আরো পড়ুন>>>শেষ হলো পদ্মা সেতুর পাইল বসানোর কাজ

টাকা নিয়ে তার ছেলেদের চাকরি না দিতে পেরে পরবর্তীতে টাকা ফেরত দিতে নানা তালবাহনা শুরু করেন এবং এক পর্যায়ে টাকা ফেরত দেবে না বলে জানিয়ে দেয়। এমনকি এ টাকা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তার পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দেয়া হয়। উপায়ন্ত না পেয়ে আদালতের আশ্রয় নেয় ভুক্তভোগি মিলন ডাকুয়া।

স্বাআলো/এসই

.

Author