এরশাদের শেষ বিদায় হচ্ছে রংপুরের সেই কালেক্টরেট ময়দানে

রংপুর ব্যুরো: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক সেনা প্রধান, রংপুর সদর আসনের সংসদ সদস্য হুসেইন মুহাম্মদ এরশাদ প্রতিবছর ঈদ উল আযহাতে যে মাঠে দাড়িয়ে কথা বলতেন। সেই মাঠেই তিনি আবারো আসছেন, কিন্তু এবার কোন কথা বলতে নয়। নিথর দেহ হয়ে শেষ বিদায় নিতে আসছেন।

এদিকে এরশাদের মৃত্যু পরবর্তী অনুষ্ঠানিকতার জন্য রংপুর কালেক্টরেট ময়দানে জানাজা আয়োজনের প্রস্তুতি চলছে। গতকাল রবিবার দুপুর থেকে মাঠে প্যান্ডেল নির্মাণ, মাইক সংযোগ স্থাপন ও মাঠ পরিষ্কার করা হচ্ছে। শোক প্রকাশ করে নগরজুড়ে চলছে জানাজায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে মাইকিং। দলীয় নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা। এছাড়াও নগরীর প্রধান প্রধান সড়কে কালো পতাকা উত্তোলন করা হয়েছে।

 হুসেইন মুহাম্মদ এরশাদ

দলীয় সুত্রে জানা গেছে, আগামীকাল মঙ্গলবার সকালে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপতির মরদেহ রংপুরে আসবে। বাদ জোহর রংপুর কালেক্টরেট ময়দানে তার চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সেখানে রংপুরের সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে মরদেহ।

এদিকে রবিবার সকালে এরশাদের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর শোকাবহ পরিবেশের তৈরি হয় রংপুরে। দলীয় নেতা-কমী ও সমর্থকসহ সাধারণ মানুষের হৃদয় এরশাদের প্রয়াণ শোকাতুর করে তোলে। শেষবারের মতে প্রিয় নেতাকে একনজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্নর শ্রদ্ধা জানাতে প্রস্তুতি নিচ্ছেন তার দুর্গখ্যাত রংপুরের মানুষ।

স্বাআলো/আরবিএ

.

Author