আকষ্মিক ঝড়ে লণ্ডভণ্ড সাতক্ষীরার দশটি শিক্ষা প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা : সাতক্ষীরার তালায় আকষ্মিক ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে দশটি শিক্ষা প্রতিষ্ঠান ও ক্ষতিগ্রস্থ হয়েছে কমপক্ষে দুইশ কাচা ও টিনের ঘরবাড়ি। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তালা আলীয়া মাদরাসা। মাদরাসার তিনটি প্রশাসনিক ভবনের চারটি রুমের টিনের চাল উড়ে গেছে।

মাদরাসার অধ্যক্ষ আবুল ফজল নূরুল জানান, সোমবার বিকেলের আকষ্মিক ঝড়ে মাদরাসার প্রশাসনিক ভবনের চারটি রুমের টিনের ছাউনি উড়ে গেছে। ১৯৭১ সালে মাদরাসাটি প্রতিষ্ঠার পর দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি।

তালা সদরের রহিমাবাদ গ্রামের ইমরান হোসেন জানান, ঝড়ে মানুষের টিনের তৈরি ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে। গাছ উপড়ে রাস্তার ওপর পড়েছে।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, তালা সদর, খলিলনগরসহ বিভিন্ন এলাকায় ঝড়ে দশটি শিক্ষা প্রতিষ্ঠাণের ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া দুইশ ঘরবাড়ির টিনের ছাউনি উড়ে গিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে।

আরোপড়ুন>>>বজ্রঘাতে ঝিনাইদহে বাবা-ছেলে নিহত

ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ ও তালিকা প্রস্তুত করা হচ্ছে জানিয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন বলেন, দশটি শিক্ষা প্রতিষ্ঠাণের ছাউনি উড়ে গেছে। সেগুলোর তালিকা প্রস্তুত করে জেলায় পাঠানো হচ্ছে।  শিক্ষা প্রতিষ্ঠানগুলো সংস্কার করা কঠিন কেননা টিন থাকে না। তবে স্থানীয়ভাবে সংস্কার করার উদোগ নেয়া হয়েছে। এছাড়া পরবর্তীতে কোন বরাদ্দ আসলে সংস্কার কার্যক্রম করা হবে।

স্বাআলো/এম

.

Author