বেনাপোল বন্দর পরিদর্শনে স্থলবন্দর কর্তৃপক্ষ পরিচালনা বোর্ডের সদস্য বিপুল

নিজস্ব প্রতিবেদক, যশোর : বেনাপোল স্থল বন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালনা বোর্ডের সদস্য আনোয়ার হোসেন বিপুল।

আজ মঙ্গলবার দুপুরে তিনি দেশের বৃহত্তর স্থল বন্দর বেনাপোল যান। এ সময় বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিলের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীরা তাকে স্বাগত জানান।

আরো পড়ুন>>> বঙ্গবন্ধু ম্যুরালে স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালনা বোর্ডের সদস্য বিপুলের শ্রদ্ধাঞ্জলি

পরিদর্শনকালে আনোয়ার হোসেন বিপুল বন্দরের বিভিন্ন স্থান ঘুরে কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন বেনাপোল স্থল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান ও  আতিকুল ইসলাম, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ সিবিএ’র বন্দর বিষয়ক সম্পাদক আবুল হোসেন শেখ, ট্রাফিক পরিদর্শক খোদাবক্স লিটন, কেএম  সাইফ উদ্দিন,  রুহুল আমিন, আব্দুল্লাহ আল কাফি প্রমুখ।

পরে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের অফিসে কর্মকর্তা-কর্মচারীদের সাথে আনোয়ার হোসেন বিপুল মতবিনিময় করেন। এসময় তিনি বলেন, দেশের সবচেয়ে বড় স্থল বন্দর বেনাপোল দিয়ে আমদানী-রপ্তানী কার্যক্রম সহজীকরণ করতে দ্রুত বন্দরের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধাতিতে রুপান্তর করা হবে। একটি আন্তর্জাতিক স্থল বন্দরে যে ধরনের সুযোগ-সুবিধা থাকে তা করার উদ্যোগ নেবে সরকার। এই বন্দরের যাত্রীরা যাতে নিবিঘ্নে যাতাযাত করতে পারে তা আমাদের নিশ্চিত করতে হবে। বেনাপোলকে আমরা গ্রিণ বন্দর হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আমাদের সবাইকে একযোগে কাজ করাতে হবে।

মতবিনিময় সভায় বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা পেনশন নিয়ে সৃষ্টি জঠিলতার বিষয়টি তুলে ধরলে তিনি তাৎক্ষণিক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে কথা বলেন এবং দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন।

স্বাআলো/এসএ

.

Author