কেউ না খেয়ে মারা যাবে না : বাণিজ্যমন্ত্রী

রংপুর ব্যুরো : বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ পরিকল্পনা সম্পাদক টিপু মুনশি বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের সময় কেউ না খেয়ে মারা যাবে না । প্রত্যেক মানুষকে সরকারি ভাবে সাহায্য প্রদান করা হবে।

আজ শুক্রবার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়ন পরিষদ মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে তিনি জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন।

তিনি বলেন, কৃষিতে আমরা স্বয়ং সম্পন্ন। তাই আমরা খাদ্য শস্যে স্বয়ং সম্পন্ন হয়েছি। পাশাপাশি ফলমূলেও স্বয়ং সম্পন্ন হতে হবে। এবারে চাহিদার তুলনায় ধান ও আলু বেশী উৎপাদন হয়েছে। এসব খাদ্যশস্য বিদেশে রপ্তানী করা হচ্ছে।তিনি বলেন আমাদের দেশে এবছর প্রচুর কাঁঠাল উৎপাদন হয়েছে। দেশীয় চাহিদা মেটানোর পাশাপাশি এ ফল বিদেশে রপ্তানির চিন্তাভাবনা করা হচ্ছে।

এসময় ছয় শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে ছিল জীবন রক্ষাকারী ওষুধ ও শুকনা খাবার। এর পরে মন্ত্রী তাম্বুলপুর ইউনিয়নে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। এছাড়াও ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও গাছের চারা বিতরণ করেন।এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন ও ছাওলা ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম।  বাণিজ্য মন্ত্রী টিপু পরে রংপুরের পীরগাছা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত তিন দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করেন । এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বাআলো/এএম

.

Author