পোষা সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু

জেলা প্রতিনিধি, নড়াইল : পোষা বিষধর সাপকে খাবার খাওয়াতে গিয়ে তার কামড়ে নড়াইলে আনোয়ার হোসেন (৪০) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে।

আজ শনিবার দুপুরে তার মৃত্যু হয়।  তিনি মাগুরা জেলার গঙ্গারামপুর গ্রামে কাশেম আলীর ছেলে।

প্রতিবেশি পল্লব জানান, আনোয়ার হোসেন পেশায় একজন সাপুড়ে। বিভিন্ন এলাকার মানুষকে সাপে কাটলে তিনি ঝাড়ফুক ও গাছ খাইয়ে সুস্থ্ করে তুলেছেন। তিনি কয়েকটি বিষধর সাপ পুষতেন।

আনোয়ার আজ শনিবার সকালের দিকে তার পোষা সাপকে মাছ খাওয়াতে যান। এসময় একটি বিষধর সাপে কামড়ালে কিছু গাছ-গাছড়া খেয়ে ঘুমিয়ে পড়েন। বেলা ১টার দিকে  অসুস্থ্ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে নছিমন যোগে নড়াইল সদর হাসপাতালে নিয়ে  বেলা সোয়া ২টার দিকে ভর্তি করেন। কিন্তু নড়াইল সদর হাসপাতালে সাপের কামড়ের প্রতিষেধক এন্টিভেনাম না থাকায় বিনা চিকিৎসায় বিকেল সোয়া চারটার দিকে মারা যান।

আরো পড়ুন>> নড়াইলে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

জরুরী বিভাগে চিকিৎসক মিজানুর রহমান জানান, হাসপাতালে সাপে কাটা রোগীর প্রতিষেধক এন্টিভেনাম না থাকায় বাইরের থেকে কিনতে বলা হয়। কিন্তু রোগীরা বিভিন্ন দোকানে ঘুরে ওষুধ পেলেও বাকি না দেয়ায় ওষুধ প্রয়োগ করা সম্ভব হয়নি। পরে রোগীর মৃত্যু হয়।

নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আফম মশিউর রহমান বাবু বলেন, ‘এই মুহূর্তে হাসপাতালে সাপে কাটা রোগীর জন্য ব্যবহৃত এন্টিভেনাম সরবরাহ নেই। তবে যাতে দ্রুত এন্টিভেনাম বরাদ্দ পাওয়া যায় সে জন্য চেষ্টা চলছে।’

স্বাআলো/এম

 

.

Author