গুজবে কান না দিতে পিরোজপুরে পুলিশের সতর্কীকরণ মাইকিং

জেলা প্রতিনিধি, পিরোজপুর : দেশের বিভিন্ন স্থানে ‘ছেলেধরা’ গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যা বন্ধে পিরোজপুরে গণসচেতনতায় পুলিশের সতর্কীকরণ প্রচার মাইকিং চলছে।

জেলার পিরোজপুর সদর, নাজিরপুর, নেছারাবাদ (স্বরুপকাঠী), ইন্দুরকানী, ভাণ্ডারিয়া, কাউখালী ও মঠবাড়ীয়ায় এ প্রচার মাইর্কি হয়েছে।

জনসচেতনতার নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি এলাকায় ছেলেধরা সংক্রান্ত গুজবে কান না দিতে এবং পুলিশকে তাৎক্ষণিক জানানোর জন্য। আইন নিজের হাতে তুলে না নিয়ে সন্দেহভাজন ব্যক্তিদের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করার বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করা।

আরো পড়ুন>> পিরোজপুরে বিদ্যুতের প্রি-পেইড মিটার প্রত্যাহারের দাবি

গণপিটুনি দিয়ে হত্যা এবং গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ফৌজদারি অপরাধ।  তাই গুজবে কান দেবেন না, আইন নিজ হাতে তুলে নেবেন না এভাবে সতর্কীকরণ প্রচার চলছে।

ইন্দুরকানী থানার ওসি হাবিবুর রহমান বলেন, পুলিশের উর্ধতন কর্মকর্তার নির্দেশে জনসচেতনতায় ইতোমধ্যেই প্রচার মাইকিং করা হয়েছে। আমরা মানুষকে আতঙ্কিত না হতে বা কোন গুজবে কান দেয়া থেকে বিরত থাকতে বলছি। এমন কোন ঘটনা ঘটলে থানা পুলিশকে অবহিত করার জন্য বলা হয়েছে।

এছাড়া, আমরা আজ মঙ্গলবার মেহেউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস নিয়েছি। সেখানে শিক্ষার্থীদেরকে এবং তাদের পরিবারের মাঝে এ ম্যাসেসটি পৌঁছে দিয়েছি যে, আতংক হবার কিছু নেই।

স্বাআলো/এম

.

Author