আরো ১০ ছবি আনছে মার্ভেল

বিনোদন ডেস্ক: চলতি বছরের এপ্রিলে মুক্তি পেয়েছিল ব্লকবাস্টার ছবি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। অ্যাভেঞ্জারসের সুপারহিরো সিরিজের এই শেষ ছবিটি সর্বকালের সেরা আয়কারী ছবি হিসেবে রেকর্ড গড়েছে। তবে বিপুল সাফল্যের পর শেষ হয়েও হল না শেষ এই এন্ডগেম।

মার্ভেল স্টুডিও জানিয়েছে, আগের ছবিগুলো থেকে অনপ্রাণিত হয়েই ২০২০ সালে আরও ১০টি ছবি এবং ডিজনি সিরিজ বের করবে প্রযোজনা সংস্থাটি।

এই খবর প্রকাশ হওয়ার পর উত্তেজনা একেবারে তুঙ্গে। সঙ্গে ভয় আশঙ্কাও রয়েছে, কী রকম হবে এই ছবিসহ সিরিজ। মার্ভেল কর্তৃপক্ষ তাদের ফেজ ফোর নিয়ে খুবই উৎসাহী। গত ২০ জুলাই সেই কথাই জানানো হয় সান দিয়েগো কমিক-কন চার্টসে। সেখানে উপস্থিত ছিলেন হলিউডের নামকরা বহু তারকা।

অনুষ্ঠানে জানানো হয়, ২০২০ সালে ১ মে মুক্তি দেয়া হবে ‘ব্লাক উইডো’। এই ছবিতে অভিনয় করবেন স্কারলেট জনসন, ডেভিড হার্বার, ফ্লোরেন্স পাঘ, ফ্যাগবেনেল এবং র‌্যাচেল ওয়েজ। ছবিটি পরিচালনা করবেন কেট শর্টল্যান্ড। স্কারলেট এবং ফ্লোরেন্স পাঘকে দেখা যাবে একে-অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে।

২০২১ সালের ১২ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘শ্যাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অফ দ্য টেন রিংস’। এই ছবিতে অভিনয় করছেন সিমু লিউ, অকয়াফিনা অ্যান্ড টোনি লিয়ং। এই ছবি পরিচালনার দায়িত্বে আছেন ডেস্টিন ড্যানিয়েল ক্রিটন। এই প্রথম এ ছবিতে এশিয়ান সুপারহিরোর উপরে কাজ করা হচ্ছে। সিমু লিউ এই ছবিতে মূল ভূমিকায় অভিনয় করছেন।

২০২১ সালের ৭ নভেম্বর মুক্তি পাবে ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’। এই ছবিতে অভিনয় করছেন বেনেডিক্ট কামবারব্যাক এবং এলিজাবেথ ওলসেন। ছবি পরিচালনায় রয়েছেন স্কট ডেরিকশন। এই ছবিটি ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর পার্ট ২। তবে এটিকেই প্রথম মার্ভেল স্টুডিওর হরর ছবি বলা হচ্ছে। এলিজাবেথ ওলসেনকে ডিজনি সিরিজেও দেখা যাবে।

২০২১ সালের ৫ নভেম্বর রিলিজ করবে ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’। এই ছবিতে অভিনয় করবেন ক্রিস হেমসওয়ার্থ, টেসা থমসন এবং ন্যাটালি পোর্টম্যান। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন টাইকা ওয়েটিটি। মার্ভেল-এর রুল ট্রিলজি ব্রেক করবে এই ছবি।

‘হোয়াট ইফ’ মার্ভেল স্টুডিওর প্রথম অ্যানিমেটেড গল্প। জর্ফিরাইট-এর কণ্ঠস্বর শোনা যাবে দ্য ওয়াচার চরিত্রে। এছাড়াও মার্ভেল সিরিজের অনেক তারকার গলা শোনা যাবে এই সিরিজে। ‘গার্ডিয়ান অফ দ্য গ্যালাক্সি ভলিউম ২’-তে অল্প দেখানো হয়েছিল এই ওয়াচার ব্যাপারটিকে। ওয়াচারের দায়িত্ব সব কিছু নজরে রাখা।

‘ব্লেড’ সিরিজটিতে মেহেরশালা আলিকে দেখা যাবে। তবে ‘ব্লেড’, ‘ব্ল্যাক প্যানথার ২’, ‘ফ্যান্টাস্টিক ফোর’ এবং ‘গার্ডিয়ান অফ গ্যালাক্সি ভলিউম ৩’ কবে রিলিজ করবে তা সঠিক ভাবে জানায়নি মার্ভেল।

স্বাআলো/আরবিএ