আজ বিকেলে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আজ শুক্রবার প্রেমাদাসায় বাংলাদেশ সময় বিকেল তিনটায় শুরু হবে দু’দলের ম্যাচটি।

প্রথম ওয়ানডেসহ পুরো সিরিজটি দেশে সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), মাছরাঙা টিভি ও গাজী টিভি (জিটিভি)। ভারতের ক্রিকেটপ্রেমীরা ম্যাচগুলো সরাসরি দেখতে পারবেন স্টার স্পোর্টসের পর্দায়। যুক্তরাজ্য ও নিউজিল্যান্ডে খেলাগুলো দেখা যাবে যথাক্রমে স্কাই স্পোর্টস ক্রিকেট ও স্কাই স্পোর্টস নিউজিল্যান্ডে।

অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও কানাডার অধিবাসীরাও টিভি পর্দায় সিরিজটি দেখতে পারবেন। অস্ট্রেলিয়ায় সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকছে ফক্স স্পোর্টস। দক্ষিণ আফ্রিকায় সুপার স্পোর্ট এবং কানাডায় এটিএন ক্রিকেট প্লাসে দেখানো হবে খেলাগুলো।

যুক্তরাজ্যে উইলো টিভি ও হটস্টার, মালয়শিয়ায় অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি এবং মধ্যপ্রাচ্যে ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডিতে খেলা উপভোগ করতে পারবেন ক্রিকেট রসিকরা। মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার বাসিন্দাদের জন্য অনলাইনেও খেলা দেখার সুযোগ থাকছে।

আলজেরিয়া, বাহরাইন, লিবিয়া, মরিতানিয়া, মরক্কো, ওমান, ফিলিস্তিন, কাতার, সৌদি আরব, মিশর, ইরান, ইরাক, ইসরাইল, জর্ডান, কুয়েত, লেবানন, সুদান, সিরিয়া, তিউনিসিয়া, সংযুক্ত আবর আমিরাত এবং ইয়েমেনের দর্শকরা হটস্টার, স্কাই গো এবং নাউ টিভি অনলাইনে খেলা দেখতে পারবেন।

আরো পড়ুন>>> শ্রীলঙ্কাকে পাত্তা দিলো না টাইগাররা

অন্যদিকে, এই সিরিজের ১৮ সদস্যের দল নিয়ে ম্যাচের আগে অনুশীলন করছে স্বাগতিকরা। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ খেলে ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বের অন্যতম সেরা পেসার লাসিত মালিঙ্গা। এখন পর্যন্ত দু’দল ৪৫টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে। বাংলাদেশ ৭টিতে আর লঙ্কানরা জিতেছে ৩৬টিতে। তবে, সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে বেশ এগিয়ে আছে বাংলাদেশ।

স্বাআলো/এএম

.

Author