মাগুরায় দুই গ্রামের ধাওয়া পাল্টা ধাওয়া : পুলিশের ফাঁকা গুলি

জেলা প্রতিনিধি, মাগুরা : আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ক্ষের ১০জন আহত এবং ৮-১০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ফাঁকা গুলি করেছে। এসময় আটক করা হয়েছে ৮জনকে। বর্তমানে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আজ শনিবার দুপুরে মাগুরা সদর উপজেলারি আমুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আধিপত্য বিস্তার নিয়ে আমুডিয়া গ্রামের টিপু মিয়া ও সাহাদৎ বিশ্বাসের নেতৃত্বে দুইদল গ্রামবাসীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

এ বিরোধের জের ধরে শুক্রবার রাতে শাহাদৎ বিশ্বাসের সমর্থক  মশিয়ার তার লোকজন নিয়ে মঞ্জুর নামে টিপু মিয়ার এক সমর্থকে কুপিয়ে জখম করে। এ ঘটনার জের ধরে শনিবার দুই পক্ষের  সমর্থকেরা সংঘবদ্ধ হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংর্ঘষে জড়িয়ে পড়ে।

আরো পড়ুন >> ‘সানি-নাজমুল আমাকে বাঁচতে দিলো না’

এ সময় প্রতিপক্ষের হামলা পাল্টা হামলায় ১০ গ্রামবাসী আহত ও ৮-১০ টি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটে।

পুলিশ সংঘর্ষ এড়াতে কয়েক দফা ফাঁকা গুলি নিক্ষেপ করে। এ সময় ঘটনাস্থল থেকে আটক করে ৮ জনকে। সংঘর্ষে আহতদের মধ্যে ৪ জনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, পুলিশ সংঘর্ষ থামাতে বেশ কয়েক রাউণ্ড ফাঁকা গুলি চালিয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করেছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

স্বাআলো/এম

.

Author