মাদকজীবন ছাড়লেন ২৪ মাদকসেবী

জেলা প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠি জেলার চিহ্নিত ২৪ জন মাদকসেবী ও ব্যবসায়ী পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।  আজ শনিবার দুপুরে জেলা পুলিশ লাইন্সে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সুধি সমাবেশে আত্মসমর্পণ করা ওই সব মাদকসেবী ও ব্যবসায়ীদের বিকল্প কর্মসংস্থানের জন্য তাদের আর্থিক সহায়তাসহ সেলাই মেশিন ও মাছ ধরার জাল প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম তাদের ফুল দিয়ে বরণ করেন এবং শপথবাক্য পাঠ করান।

আরো পড়ুন>> ঝালকাঠিতে লাভজনক লেবুচাষে বিঘায় দুই লাখ টাকা আয়

জেলা পুলিশ সুপার পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের সভাপতিত্বে সুধি সমাবেশে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম.এম মাহমুদ হাসান, নলছিটি উপজেলা

পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল প্রমুখ।

অনুষ্ঠানে ডিআইজি শফিকুল ইসলাম বলেন, বরিশালে রেঞ্জে যোগদানের পর এ পর্যন্ত ৯৯৩ জন মাদকসেবী ও ব্যবসায়ী আত্মসমর্পণ করেছেন। এদের মধ্যে ২৭৮ জনকে নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছে। পুনর্বাসন করা হয়েছে ৩০৯ জনকে।

অনুষ্ঠানে আত্মসমর্পণকারীরা তাদের অন্ধকার জীবনের বিচিত্র অভিজ্ঞতার কথা বলেন। আর কখনো মাদক বিক্রি কিংবা সেবন না করার অঙ্গিকার ব্যক্ত করেন তারা। তবে মাদকের বিস্তাররোধে পুলিশকে আরো দায়িত্বশীল হতে হবে বলেও তারা মনে করেন। এ নিয়ে গত দুই বছরে বরিশাল রেঞ্জের ডিআইজির আহ্বানে সাড়া দিয়ে জেলার ১৭১ জন মাদকসেবী ও ব্যবসায়ী আত্মসমর্পণ করলো।

স্বাআলো/এম