ডেঙ্গুর কাছে হেরে গেল শিক্ষিকা, কাঁদছে দুই সন্তান

জেলা প্রতিনিধি, শরীয়তপুর : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শরীয়তপুরের জাজিরা পৌরসভার ফকির মোহাম্মদ আকনকান্দি গ্রামের বর্ষা আক্তার (২৯) নামে এক স্কুল শিক্ষিকার মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

বর্ষা আক্তার পৌরসভার ফকির মোহাম্মদ আকনকান্দি গ্রামের মিজানুর রহমান মাদবরের স্ত্রী। তিনি স্থানীয় শাহেদ আলী মাদবরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন। তার স্বামী নারায়ণঞ্জের সোনারগাঁ সোনালী ব্যাংকে চাকরি করেন। আফরিন রহমান নামে ছয় বছরের ও অরিন রহমান নামে দেড় বছরের এক দুধের সন্তান রয়েছে বর্ষার।

আরো পড়ুন>>> ডেঙ্গু জ্বর : কী করবেন, কী করবেন না

বর্ষার পরিবার জানায়, বর্ষা আক্তার ১৮ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। প্রথমদিকে তেমন গুরুত্ব দেননি। অসুস্থ শরীর নিয়ে বিদ্যালয়ে যেতেন। বেশি অসুস্থ হয়ে পড়লে ২৫ জুলাই পরিবারের সদস্যরা তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু জ্বরের আলামত পান। পরে তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। ২৬ জুলাই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

আরো পড়ুন>>> ডেঙ্গুর কাছে হেরে গেলেন এসআই কোহিনুর

কিন্তু সেখানে তাকে ভর্তি করানো সম্ভব হয়নি। শনিবার তাকে ঢাকার সাইনবোর্ড এলাকার প্র-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে কয়েক দফায় ১০ ব্যাগ রক্ত দেয়া হয়। তার অবস্থা ক্রমশ অবনতি হতে থাকে। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বুধবার তার মরদেহ জাজিরার জব্বর আকনকান্দি গ্রামে আনা হয়। তার মৃত্যুর খবর পেয়ে আত্মীয়-স্বজন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা বিভাগের কর্মকর্তারা ছুটে আসেন। দুপুরে তাকে গ্রামের একটি কবরস্থানে দাফন করা হয়।

স্বাআলো/এসএ