যশোরে দুর্ধর্ষ ডাকাতি : প্রায় ৩ লাখ টাকা ও ১৮ ভরি স্বর্ণালংকার লুট

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর নড়াইল রোডের তারাগঞ্জ বাজার সংলগ্ন একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। অস্ত্রের মুখে বাড়ির সবাই জিম্মি করে নগদ ৩ লাখ টাকা, ১৮ ভরি স্বর্ণালংকার ও কাপড়চোপড় নিয়ে গেছে। ডাকাতদের অস্ত্রের আঘাতে বাড়ির মালিক আহত হয়েছে। সংবাদ পাওয়ার পর আজ মঙ্গলবার সকালে পুলিশের উর্ধতন কর্তকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতির সাথে জড়িত থাকার সন্ধেহে এক ইজিবাইক চালককে আটক করেছে।

বাড়ির মালিক কালীদাস অধিকারী জানান, সোমবার রাতে তার ভাই হরিদাস অধিকারী বাজারে মুদি দোকান থাকায় বাজার কমিটির অন্যান্য সদস্যের সাথে পাহারা দিচ্ছিলেন। রাত ৩টার দিকে বারান্দার গ্রীলের তালা ভেঙ্গে মুখোশধারী তিন ডাকাত ভিতরে ঢুকে হরিদাসের স্ত্রী কনিকা রানী অধিকারীকে গলায় ধারালো ছুরি ধরে জিম্মি করে। এসময় তার ঘরের আলমারী ভেঙ্গে ১ লাখ ১০ হাজার নগদ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার লুট করে। তারপর পাশের ঘরের দরজা শাবল দিয়ে ভেঙ্গে ভিতরে ঢুকে তাকে কালীদাস অধিকারীকে মারপিট করে গামছা দিয়ে হাতপা ও মুখ বেধে ফেলে। এসময় তার ঘর থেকে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা ও ৮ ভরি স্বর্ণালংকার লুট করে চলে যায়।

ডাকাতরা চলে যাওয়ার পর কালীদাসের চিৎকারে বাজারের পাহারাদাররা ছুটে আসে। এসময় তারা বিভিন্ন দিক খোঁজাখুজি করে কোন ডাকাতকে পায়নি।

ভুক্তভোগী কনিকা রানী অধিকারী সাংবাদিকদের জানান, মুখোশধারী তিন ডাকাতের মধ্যে একজনের বাম হাত নেই।

এদিকে আজ মঙ্গলবার ভোরে একই গ্রামের শেখপাড়ার মৃত সিরাজ শেখের ছেলে রবি তার লিচু বাগানে একটি ভ্যানিটি ভ্যাগ, একটি সোনার দোকানের ছোট ব্যাগ, একটি মাক্স, মহিলাদের বিভিন্ন প্রসাধনী সামগ্রি দেখতে পেয়ে লোকজনকে জানায়। বিষয়টি জানতে পেরে পুলিশ সে গুলো জব্দ করে। জব্দকৃত ব্যাগ ও প্রসাধনী সামগ্রি হরিদাসের স্ত্রীর বলে জানা গেছে।

ডাকাতির সংবাদ পেয়ে কোতয়ালি থানার ওসি মনিরুজ্জামান,  ওসি (তদন্ত) সমীর কুমার সরকার, স্থানীয় চাঁদপাড়া ফাঁড়ির ইনচার্জ মিলন, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, ফতেপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার হাশেম আলী বিশ^াস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে, এক ডাকাতের বাম হাত কাটা ছিল এমন সংবাদের ভিত্তিতে তারাগঞ্জ বাজারের পাশ^বর্তী বাঘারপাড়া উপজেলার দরাজহাট গ্রামের লিয়াকতের ভাগ্নে ইজিবাইক চালক সুমন (২০) আটক করেছে বলে জানা গেছে।

ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম তারাগঞ্জ বাজারের পাশে কালীদাসের বাড়িতে ডাকাতি হয়েছে বলে জানিয়েছেন।

কোতয়ালি থানার ওসি (তদন্ত) সমীর কুমার সরকার জানান, ‘আমরা সবাই ঘটনাস্থলে আছি। এখান থেকে না আসা পর্যন্ত কিছুই বলতে পারবো না।

স্বাআলো/এসএ