পুত্র সন্তানের মা হওয়া সেই ১০ বছরের শিশুর ডিএনএ পরীক্ষা সম্পন্ন

১০ বছরের শিশুর ডিএনএ পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, যশোর : পুত্র সন্তানের মা হওয়া সেই ১০ বছরের শিশুর ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়েছে। সিআইডির হেডকোয়ার্টারে ডিএনএ ল্যাবে আজ মঙ্গলবার দুপুরে সম্পন্ন হয়।

শিশুটির দাদা সাংবাদিকদের জানান, ‘সোমবার রাত সাড়ে ৯টার দিকে যশোর জেনারেল হাসপাতালের সামনে থেকে একটি অ্যাম্বুলেন্সে (ঢাকা মেট্রো ৭১-১৩৫৬) মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোমেন কুমার দাস, কনস্টেবল সরোয়ার ও নারী কনস্টেবল বিথি বিশ্বাস ও শিশুটির বাবা ও দাদী ঢাকায় যাই। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে সিআইডি হেডকোয়ার্টারে দশ বছরের শিশু মা ও তার শিশুর ডিএনএ পরীক্ষা করা হয়। তার পর বাড়ির দিকে রওনা দেয়া হয়। রাত ৮টার দিকে আমাদেরকে বাড়িতে পৌছে দেয়া হয়েছে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা সৌমেন কুমার দাস জানান, ১০ বছরের শিশু ও তার শিশুর ডিএনএ পরীক্ষা সম্পন্ন হয়েছে। তাদেরকে বাড়িতে পৌছে দেয়া হয়েছে। রিপোর্ট হাতে আসলে ওই শিশুর পিতা কে তা জানা সম্ভব হবে।
প্রসঙ্গত. ৭ সেপ্টেম্বর সকালে ওই শিশু মেয়েটি যশোর জেনারেল হাসপাতালে পুত্র সন্তানের জন্য দেয়। এর আগে ওই শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার আসামি হয়ে জেল হাজতে বন্দি রয়েছেন উপজেলার পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন কর্তকর্তা গোলাম কিবরিয়া।

১০ বছরের ওই শিশু তার বাড়িতে কাজ করতো। এই সুযোগে তাকে প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন গোলাম কিবরিয়া। এই ঘটনায় দায়ের করার মামলায় আটক হলে বরবরই অভিযোগ অস্বীকার করে আসছেন গোলাম কিবরিয়া। ফলে মা ও শিশু পুত্রের ডিএনএ টেস্টের প্রয়োজন দেখা দেয়। মামলাটি আদালতে চলমান। ফলে ডিএনএ রিপোর্ট হাতে পাওয়ার পর পুত্র সন্তানের পিতা কে এবং ওই শিশু মা ধর্ষিত হয়েছিল কি-না তা পরিষ্কার হবে জানান ।

স্বাআলো/আশরাফ