আশুড়ার বিলে ঘুরতে গিয়ে লাশ হলো ৩ শিক্ষার্থী

জেলা প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ শনিবার বিকেল ৪টায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দু’জন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থী।

প্রর্তক্ষ্যদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনজন এবং দিনাজপুর মহিলা কলেজের একজন শিক্ষার্থীসহ ৫ জন আজ শনিবার নবাবগঞ্জে জাতীয় উদ্যান আসুরা বিলে বেড়াতে যায়।। সেখানে কাঠের তৈরি ব্রীজ ও শালবন ঘুরে দেখায়। পরে মাঝি ছাড়াই নিজেরাই নৌকায় উঠে বিল ঘুরে বেড়াতে থাকে। বিলের মাঝখানে গিয়ে নৌকাটি ডুবে যায়। সাঁতার না জানায় সবাই পানিতে তলিয়ে যায়।

এ সময় স্থানীয়রা ও ঘুরতে যাওয়া পর্যটকরা দেখতে পেয়ে তাদেরকে উদ্ধার করে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্মরত চিকিৎসক একছাত্রীসহ ৩ ছাত্রকে মৃত ঘোষণা করেন ।

অপর দু’জনের চিকিৎসা চলছে। তবে এখনও কারও নাম ঠিকানা পাওয়া যায়নি। নবাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নবাবগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, নহত ৩ ছাত্রের মধ্যে ২ জন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও একজন দিনাজপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী। তাদের নাম ঠিকানা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

তবে, চার ছাত্রের মধ্যে দুইজনের বাড়ি দিনাজপুর শহরে, একজনের বাড়ি কাহারোল উপজেলায় এবং আরেকজনের বাড়ি ঠাকুরগাঁও জেলায় বলে জানা গেছে।

স্বাআলো/এএম