জিকে শামীমের কল লিস্টে ৬ মন্ত্রী

ডেস্ক রিপোর্ট : রাজধানীর মাফিয়া ঠিকাদার জি কে শামীমের কল লিস্টে ৬ মন্ত্রীর নাম্বার পাওয়া গেছে। শামীমকে যখন শুক্রবার সকালে গোয়েন্দা পুলিশ তার কার্যালয় থেকে আটক করে তখন তিনি একাধিক মন্ত্রীর সঙ্গে টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা করেন। প্রথমে একজন প্রভাবশালী মন্ত্রী শামীমের ফোন ধরলেও তার বাসায় র‌্যাব এসেছে শুনে তিনি ফোন কেটে দেন। এরপর শামীম তাকে আরো কয়েকবার ফোন করলেও ওই মন্ত্রী ফোন ধরেননি। এরপর একে একে আরো কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে ফোন করেন শামীম। তবে এদের সবাই তাকে এড়িয়ে যান।

আরো পড়ুন>>>  বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিত জি কে শামীম

প্রভাবশালী ৬ মন্ত্রীর সাথে ব্যবসায়ী সম্পর্ক ছিল বলে জানা গেছে। বিভিন্ন টেন্ডার কাজ পেতে এই মন্ত্রীরা তাকে সহায়তা করতেন। রিমান্ডে থাকা জিকে শামীম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর বিশিষ্ট ছাড়া শীর্ষমহলের সবার সঙ্গে তার যোগাযোগ ছিল। সবাইকে তিনি বিভিন্নভাবে বিভিন্ন সময়ে সহায়তা করেছেন।

জিকে শামীম আরো দাবি করেছে, বিপুল পরিমান টাকা তিনি টেন্ডারে কাজ পাওয়ার জন্য  শীর্ষমহলকে ঘুষ  দিয়েছেন। টাকা ছাড়া কেউ তাকে কাজ দেননি।

আরো পড়ুন>>>  ১০৭ শীর্ষনেতার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

গোয়েন্দা সংস্থাগুলো বলছে,  জিকে শামীম যে তথ্যগুলো দিয়েছে সেগুলো সত্য কিনা তা যাচাই করে দেখতে হবে। কারণ একজন ব্যক্তি গ্রেফতার হলে বাঁচার জন্য অনেক কিছুর আশ্রয় গ্রহণ করেন। তবে একটি বিষয়ে গোয়েন্দা সংস্থা ইতোমধ্যে প্রমাণ পেয়েছে, যুবলীগ বা আওয়ামী লীগ নেতা হলেও জিকে শামীম বিএনপিকেও টাকা দিতেন। এই টাকার হিসাব লিখা একটা খাতারও সন্ধান পেয়েছে গোয়েন্দারা।

স্বাআলো/এসএ