শেখ হাসিনা কখনো দেশের স্বার্থ বিক্রি করে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: প্রাকৃতিক গ্যাস নয়, আমদানি করা গ্যাস রপ্তানি করা হবে। আমদানি করা বোতলজাত গ্যাস রপ্তানি করা হবে, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী অতীতের কথা তুলে ধরে বলেন, শেখ হাসিনা কখনো দেশের স্বার্থ বিক্রি করে না। বিএনপি অতীতে দেশের স্বার্থ বিক্রি করে ক্ষমতায় এসেছে। আমাকে মার্কিন যুক্তরাষ্টের প্রেসিডেন্ট প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু আমি মানিনি। তত্বাবধায়ক সরকারের বাসায় আমাদের মিটিং হয়েছিল। আমি আর জিল্লুর রহমান সাহেব চলে এসেছিলাম। খালেদা জিয়া ও মান্নান ভুঁইয়া ছিলেন চুক্তি করতে।
জিয়াউর রহমান কিংবা খালেদা জিয়া কি গঙ্গা চুক্তি করতে পেরেছিল? যখন খালেদা জিয়া ভারত থেকে আসছিলেন। তখন তাকে প্রশ্ন করা হয় গঙ্গা চুক্তি নিয়ে কি কথা হয়। তখন সে বলে ‘ভুলে গিয়েছিলাম’। ভাবতে পারেন?

আরো পড়ুন>>> ফাহাদের পরিবারের সাথে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে গণভবনে সংবাদ সম্মেলন চলছে। আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়। প্রধানমন্ত্রী এই দুই সফরের উল্লেখযোগ্য বিষয়গুলো সাংবাদিকদের সামনে তুলে ধরছেন।
বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদান করতে গত ৩ থেকে ৬ অক্টোবর চার দিন দিল্লি সফর করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

স্বাআলো/এসএ