বুয়েটে ভর্তি পরীক্ষা সোমবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা সোমবার ঠিক সময়েই অনুষ্ঠিত হবে। শনিবার একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের এ কথা জানা গেছে।

এদিকে, এ বছর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা যেন সুষ্ঠুভাবে হয় সে জন্য রবিবার ও সোমবার আন্দোলন শিথিল করার কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে বুয়েটের শহীদ মিনারে আন্দোলনকারীদের সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

আন্দোলনকারীদের এক প্রতিনিধি বলেন, ১৩ ও ১৪ তারিখ ভর্তি পরীক্ষা উপলক্ষে আন্দোলন শিথিল করা হলো। ভর্তিচ্ছু ১২ হাজার পরীক্ষার্থী এবং অভিভাবকদের এ সময় সর্বোচ্চ সহায়তা দেয়া হবে।

আরো পড়ুন>> বুয়েটে আন্দোলন শিথিল, অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা

আন্দোলনকারী শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত প্রতিবাদ অব্যাহত থাকবে। ভিসি স্যারের অনুরোধ ও সারা দেশের ভর্তিচ্ছুদের পরীক্ষার স্বার্থে আন্দোলন শিথিল করা হয়েছে।

এর আগে সকালে সহপাঠী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর আন্দোলনে ফুঁসে ওঠা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. সাইদুর রহমান স্বাক্ষরিত দাবি মানার পৃথক পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

স্বাআলো/এম