বিজিবির গুলিতে দুইজন নিহত

চট্টগ্রাম ব্যুরো : পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন নির্বাচনে জালভোট দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সমর্থকদের মধ্যে ব্যাপক মারামারির ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির গুলিতে দু’ পক্ষের দুজন নিহত হয়েছে। আজ সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। ঘুমধুম ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ফাত্রাঝিরি ভোটকেন্দ্রে জালভোট দেয়াকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী আজমত আলী ও বাবুল কান্তি চাকমার সমর্থকদের মধ্যে বাকবিতণ্ডা ও মারামারি হয়।

এ সময় পরিস্থিতি শান্ত করতে বিজিবি গুলি চালালে আজমত আলীর সমর্থক অং চাইমং তঞ্চয়ঙ্গা (৪৫) পিতা- কেলাও তঞ্চয়ঙ্গা নিহত হয়। এ সময় বাবুল কান্তি চাকমার সমর্থক মংকি তঞ্চয়ঙ্গা (৫৫), পিতা- শ্বৈচ্যা অং তঞ্চয়ঙ্গাকে আহত অবস্থায় কক্সবাজার হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান। বাবুল কান্তি চাকমার সমর্থকদের অভিযোগ, আজমত আলীর সমর্থকরা জালভোট দিচ্ছিল। তাদের বাধা দিলে মারামারি বেধে যায়।

আরো পড়ুন>> ঢাকা-চট্টগ্রামের পর যে ১২ জেলায় শুরু হচ্ছে ক্যাসিনো অভিযান

এ বিষয়ে প্রিজাইডিং অফিসার এমদাদুল মোহাম্মদ উসমান বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছিলো। এর মধ্যে বাইরে হট্টগোল শুরু হয়। এখন ভোটগ্রহণ বন্ধ আছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল নিয়ন্ত্রণ নিয়েছে। নাইক্ষ্যংছড়ি থানার ওসি আনোয়ার হোসেন এ ঘটনার সত্যতা স্বীকার করেন।

স্বাআলো/এম