নুসরাত হত্যা: ফাঁসির রায়ের পর যা বললেন ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের শাস্তি নিশ্চিত হলে নুসরাতের আত্মা শান্তি পাবে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ বৃহস্পতিবার বহুল আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় সব আসামির মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এমন মন্তব্য করেন।

আরো পড়ুন>>> নুসরাত হত্যা-মামলার আদ্যোপান্ত

ব্যারিস্টার সুমন বলেন, নুসরাত হত্যার ঘটনায় করা মামলায় সব আসামির মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করা হয়েছে শুনে আমি সন্তুষ্ট। তবে, যদি ওসি মোয়াজ্জেমের শাস্তি হয় তাহলেই নুসরাতের আত্মা শান্তি পাবে। এর আগে তিনি ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা করেছিলেন।

আরো পড়ুন>>> রায়ে খুশি, তবে পরিবারের নিরাপত্তা চান নুসরাতের বাবা

নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১৬ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদাসার সাবেক অধ্যক্ষ সিরাজ উদ দৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি রুহুল আমীন ও মহিউদ্দিন শাকিল।

স্বাআলো/এসএ