প্রতি উপজেলা থেকে এক হাজার লোক বিদেশে পাঠানো হবে: মন্ত্রী ইমরান

সিলেট বুর‌্যো: প্রতি উপজেলা থেকে এক হাজার লোক বিদেশে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। জাপানসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে কেউ টাকা চাইলে তা শুনতে নিষেধ করেন তিনি।

জনগণকে দালাল চক্র সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, পুলিশ এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

আজ শনিবার দুপুরে সিলেট জেলা পুলিশ লাইন্সের বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন>>> উপহার পাঠিয়ে ফাঁসলেন মন্ত্রী, ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রীও

বিদেশগামীদের সরকারি কোষাগার ছাড়া কারো কাছে কোনো টাকা-পয়সা না দেয়ার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, বিদেশে আমি দেখেছি, অনেকে যে টাকা খরচ করে এসেছেন সেটা উঠাতে পারছেন না, দেশেও ফিরতে পারছেন না।

মাদকের ভয়াবহতার কথা তুলে ধরে তিনি বলেন, দেশের যুব সমাজকে ধ্বংস করছে মাদক। মাদকের সঙ্গে দুর্নীতিও একটি বড় ব্যাধি। কারা, কোথায়, কীভাবে দুর্নীতি করছে তা পুলিশকে জানাতে হবে। তাহলে পুলিশসহ বিভিন্ন সংস্থা এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তিনি বলেন, পুলিশকে তাদের পোশাকের সঠিক ব্যবহার করতে হবে। গুজবে কান না দিয়ে সতর্ক থাকতে হবে। সমাজের মধ্যে সম্প্রীতি বজায় রাখা পুলিশসহ সবার দায়িত্ব।

আরো পড়ুন>>> হাবিব হত্যার লোমহর্ষক বর্ণনা দিল আসামি মামুন

তিনি আরো বলেন, বড় বড় দুর্নীতি হয়। মার খায় গরিব মানুষ। ভিটেমাটি বিক্রি করে তারা বিদেশে পাড়ি জমান। কিন্তু সবার ভাগ্য পরিবর্তন হয় না।

সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি) ফাল্গুনী পুরকায়স্থের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, এসএমপি কমিশনার গোলাম কিবরিয়া, সাবেক এমপি জেবুন্নেছা হক, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয় কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

এ সময় বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যান, পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

স্বাআলো/এসএ