ঝিকরগাছার হিরা ব্রিকস বন্ধের দাবিতে ফের আবেদন

অবৈধভাবে কার্যক্রম চালানোর প্রতিবাদে জেলা প্রশাসকের কাছে ফের আবেদন

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের ঝিকরগাছার হিরা ব্রিকস হাইকোর্টের দেয়া আদেশকে পুঁজি করে অবৈধভাবে কার্যক্রম চালানোর প্রতিবাদে জেলা প্রশাসকের কাছে ফের আবেদন করা হয়েছে।

উপজেলার কুন্দিপুর গ্রামের মাসুদুর রহমান বুধবার এই আবেদনটি করেন। নাভারণ-বায়সা সড়কের কুন্দিপুর গ্রামে ভাটাটি গড়ে তোলা হয়েছে।

অবৈধভাবে গড়ে তোলা হিরা ব্রিকস হাইকোর্টের নিষেধাক্কাকেও অমান্য করে কার্যক্রম চালাচ্ছে। কোন নিয়মনীতিকে তোয়াক্কা না করায় এর খুঁটির জোর নিয়ে প্রশ্ন উঠেছে। ২০১৭সালে ১৭ অক্টোবর জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট মিজানুর রহমান সাক্ষরিত অবৈধভাবে স্থাপিত হিরা ব্রিকসের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন। এলাকাবাসীর আবেদনের কারণে সালে ১৯ফেব্রুয়ারি জেলা প্রশাসকের কার্যালয় থেকে উপজেলা নির্বাহী অফিসারকে ইটভাটার যাবতীয় কার্যক্রম বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন পূর্বক প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়।

এর ফলে ২৭ ফেব্রুয়ারি তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ইটভাটাটির সকল কার্যক্রম বন্ধ করে দেন। এরপর ভাটার মালিক রফিকুল ইসলাম একই বছর মে মাসের ৯তারিখে হাইকোর্টে একটি রিট  আবেদন করেন। এতে আবেদনের তারিখ থেকে ৩ মাসের ভিতরে প্রশাসনকে ভাটায় কোন রকম প্রশাসনিক হস্তক্ষেপ না করার জন্য হাইকোর্ট আদেশ দেন। হাইকোর্টের এই আদেশকে পুঁজি করে মালিকপক্ষ ভাটার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

স্বাআলো/আরবিএ