ঝিকরগাছা থেকে যাত্রী উঠল ঢাকাগামী ট্রেনে

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের ঝিকরগাছা রেল স্টেশন থেকে যাত্রী উঠার মাধ্যমে বেনাপোল এক্সপ্রেসের স্টপেজের দাবি পূরণ হলো এলাকাবাসীর।

আজ দুপুর ১ টা ৩৫ মিনিটে বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রেনটি ঝিকরগাছা স্টেশন পৌঁছালে ১৭ যাত্রী উঠেন। এসময় স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে যাত্রী ও রেলওয়ের কর্মকর্তাদেরকে মিষ্টিমুখ ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আসাদুজ্জামান আসাদ নামে এক যাত্রী বেনাপোল এক্সপ্রেসে চড়ে পরিবারসহ ঝিকরগাছা স্টপেজ থেকে উঠতে পেরে সন্তোস প্রকাশ করেন। এর আগে স্টেশনের নতুন ভবন ও টিকিট বিক্রির উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে রেলওয়ের রাজশাহী ডিভিশনাল হেড আহসানউল্লাহ ভূঁইয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রেলওয়ের টিআইসি (খুলনা) শামিম হোসেন, ডিসিও হেড (পাকশী) আনোয়ার হোসেন। স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য শাহানা আক্তার, স্টেশনের বুকিং ইনচার্জ রিয়াজুল ইসলাম।

স্বেচ্ছাসেবী সংগঠন সেবার সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, সাহিত্যিক শফিয়ার রহমান, কামারুজ্জামান, খাইরুল ইসলাম, কলেরগান সংগঠনের সভাপতি সমীর চক্রবর্তী, সাধারন সম্পাদক রিজন বিশ্বাস, সেবকের সভাপতি মতিয়ার রহমান, উদ্ভাবক মিজানুর রহমান প্রমূখ।

উল্লেখ্য, এর আগে গত ১৭ জুলাই থেকে এই রুটে বেনাপোল এক্সপ্রেসটি চলাচল শুরু হয়েছিল। উদ্বোধনের দিন ঝিকরগাছায় স্টপেজের দাবিতে বিভিন্ন সংগঠন মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছিল। ঝিকরগাছা স্টেশন থেকে ঢাকা আসা-যাওয়ার জন্য নন এসি চেয়ার ৫০টি ও এসি চেয়ার ৫টি টিকিট বরাদ্ধ দেয়া হয়েছে। নন এসি ভাড়া ৪৮৫ টাকা এবং এসি ৯৩২ টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানাগেছে।

স্বাআলো/এসএ