যুবলীগ ইস্যুতে সাংসদ শেখ তন্ময়ের সাথে প্রধানমন্ত্রীর আলোচনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : ভাবমুর্তি হারানো যুবলীগের নতুন নেতৃত্ব বাছাইয়ের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেথ হাসিনা খুলনার সংসদ সদস্য শেখ তন্ময়কে ডেকে কথা বলেছেন।যুবলীগের আগামী সংগ্রেস থেকে তাকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হতে পারে বলে আওয়ামী লীগের নেতারা বলছেন।

জানা যায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে আগামী ২৩ নভেম্বর। ইতোমধ্যে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর বয়সসীমা ৫৫ নির্ধারণ করে দিয়েছেন। এই বয়সমীমার কারণে বর্তমানে যারা নেতৃত্বে আছে তাদের কয়েকজন ছাড়া অধিকাংশই এবার নেতৃত্ব থেকে বাদ পড়ছেন।তাই নতুন নেতৃত্বে কে আসছেন তা নিয়ে নানা  জল্পনা কল্পনা চলছে। এর মধ্যেই হঠাৎ করেই যুবলীগের নেতৃত্বে শেখ তন্ময়ের নাম এসেছে।

শেখ তন্ময় গত ৩০ ডিসেম্বর নির্বাচনে মনোনয়ন পেয়ে আলোচিত হয়েছিলেন। এখন যুবলীগের কংগ্রেসকে সামনে রেখে ফের শেখ তন্ময়ের নাম আলোচনায় এসেছে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, প্রধমবার যুবলীগের চেয়ারম্যান নয়, শেখ তন্ময়কে ভাবা হচ্ছে যুবলীগের সাধারণ সম্পাদক হিসাবে। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সভাপতি তাকে ডেকে কথা বলেছেন। তবে শেষ পর্যন্ত শেখ তন্ময় যুবলীগের প্রধান দুটি পদের একটি গ্রহণ করবেন কিনা সেটা বোঝা যাবে এই মাসেই।

স্বাআলো/ডিএম