তক্ষকের হৃদপিন্ড বিক্রির অর্ধকোটি টাকাসহ দুইজন আটক

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরে অর্ধকোটি টাকাসহ দুইজনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ বুধবার বিকেলে শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় চালকসহ একটি বিলাসবহুল গাড়ি, সোনালী রংয়ের কয়েকটি কয়েন ও মুরগির হাড় উদ্ধার করা হয়েছে।

আজ সন্ধ্যায় যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম প্রেসব্রিফিং করে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) জামাল আল নাসের, কোতোয়ালি মডেল থানার ওসি মনিরুজ্জামান, ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আটককৃতরা হলেন, নওগা জেলার বদলগাছি উপজেলার বলরামপুর গ্রামের কাজী মাসুদ পারভেজ, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আইখদিয়া গ্রামের রেজাউল করীম এবং গাড়ি চালক কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরুরা গ্রামের আবুল খায়ের।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে প্রতারক চক্রের সদস্যরা মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত একটি গাড়িতে মাদকদ্রব্য নিয়ে বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এসময় ওসির নেতৃত্বে চাঁচড়া চেকপোস্ট এলাকায় অবস্থান নেয় ডিবি পুলিশ। বিকেল সাড়ে চারটার দিকে একটি বিলাসবহুল গাড়ি বেনাপোল থেকে যশোরের দিকে আসে। গাড়িটি থামিয়ে তল্লাশি করলে তিনটি ব্যাগের মধ্যে বিপুল পরিমান টাকা আছে বলে গাড়িতে থাকা মাসুদ পারভেজ ও রেজাউল করীম পুলিশের কাছে স্বীকার করেন।

আরো পড়ুন>>এম এম কলেজে মাস্টার্সে শতভাগ পাস

এরপরে গাড়িসহ তাদের আনা হয় ডিবি কার্যালয়ে। এরই মধ্যে ফোন করে ডেকে নিয়ে সাংবাদিকদের সামনেই আটককৃতদের কাছে থাকা লাগেজ ব্যাগ খুলে টাকা বের করা হয়। এসময় গণনা করে ৫৪ লাখ ৫০ হাজার টাকা, বেশ কয়েকটি সোনালী রংয়ের কয়েন ও কয়েকটি হাড় জব্দ করা হয়।

আটক রেজাউল করীম বলেছেন, তাদের ঢাকার একটি চক্রের সাথে কথা হয়। চক্রটি তক্ষক সাপের হৃদপিন্ড ক্রয় করবে বলে জানায়। এক পর্যায় দুইটি হৃদপিন্ড এক কোটি টাকা মূল্য ধার্য্য করা হয়। বুধবার দুপুর দেড়টার দিকে শার্শা উপজেলার উলশী বাজারের পাশে একটি বাড়িতে বসে টাকা লেনদেন হয়। তবে ঢাকা থেকে আসা রেজাউল করীম ও মাসুদ পারভেজ এক কোটি টাকার মধ্যে থেকে বেনাপোলের লোকেরা ৪৪ লাখ ৫০ হাজার টাকা নিয়ে নেয় আর সাড়ে ৫৪ লাখ টাকা ওই দুইজনে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

রেজাউল করীম আরো জানান, তিনি ঢাকায় ঠিকাদারি ব্যবসা করেন এবং আটক মাসুদ পারভেজ ঢাকার শ্যামলীতে স্মার্ট আইটি নামে একটি প্রতিষ্ঠানে ব্যবসা করেন। জব্দ হওয়া গাড়িটি তারা ৮ হাজার টাকায় ভাড়া আনেন।

স্বাআলো/এম