শেষ পর্যন্ত কমিটি হলো না জাতীয় ছাত্রসমাজের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : বিরোধিতার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে জাতীয় পার্টির ছাত্রসংগঠন জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন। আজ বুধবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এই সম্মেলনে উপস্থিত ছিলেন জাপার চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ কেন্দ্রীয় নেতারা। অনুষ্ঠিত এ সম্মেলনে ছাত্রসমাজ কোনও কমিটি না করে নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব দিয়েছে জিএম কাদেরের ওপর। কয়েক দিনের মধ্যে তিনি নেতা নির্বাচন করবেন।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে তারা ছাত্রসমাজের জাতীয় সম্মেলন প্রত্যাখ্যান করার ঘোষণা দেন সংগঠনটির জিসান-মোখলেস পরিষদের নেতারা। একইসঙ্গে তারা পুনরায় সম্মেলন, ভোটার তালিকা প্রকাশ, ত্যাগী নেতাদের মূল্যায়ন, প্রতিবছর সম্মেলন করা ও একই পদে একবারের বেশি কোনও পদে কাউকে না রাখারও দাবি জানান।

সভাপতি প্রার্থী সুলতান জিসান প্রধান বলেন, এবারের সম্মেলনে ভুয়া ভোটার তালিকা করা হয়েছে। নির্বাচন কমিশন ও প্রিজাইডিং অফিসার প্রশ্নবিদ্ধ। জাতীয় পার্টি, যুব সংহতি থেকেও ছাত্রসমাজের প্রার্থী করা হয়েছে কমিটিতে।

আরো পড়ুন>> সংসদে তুলোধুনার শিকার জাপা মহাসচিব রাঙ্গা

সাধারণ সম্পাদক প্রার্থী মোখলেসুর রহমান বলেন, ‘২১৬ জন ভোটারের মধ্যে ১১০ জনই অনুপস্থিত সম্মেলনে। ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। ক্যাম্পাস ভিত্তিক ছাত্রদের মঞ্চ থেকে বের করে দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা সাধারণত সম্মেলনে ভোটার হন, কিন্তু এবার তা করা হয়নি। একতরফা এবারের কমিটি দেয়া হচ্ছে।’

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত ছাত্রসমাজের সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যান  জিএম কাদের বলেন, ‘জাতীয় ছাত্রসমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না। আমরা চাই ছাত্রসমাজ লেখাপড়ার পাশাপাশি নিজেদের নেতৃত্বের বিকাশ ঘটাবে। আগামী দিনের নেতৃত্বের জন্য নিজেদের তৈরি করবেন ছাত্ররা।’

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জামাল উদ্দিনের  সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়সাল দিদার দিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমদে বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া প্রমুখ।

স্বাআলো/এম