সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণে কলকাতায় গেলেন রুনা লায়লা

বিনোদন ডেস্ক: বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম প্রতিপক্ষ শক্তিশালী ভারত। শুধু তাই নয়, দু’দল খেলতে চলেছে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট ম্যাচও। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ইতিহাসের অংশ হতে চলেছে।

এরইমধ্যে ম্যাচটিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী। কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে দিবারাত্রির ম্যাচটিতে তিনি অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

এছাড়াও বাংলাদেশ-ভারত এই টেস্ট ম্যাচ নিয়ে বিশেষ পরিকল্পনা করছেন সৌরভ গাঙ্গুলি। লর্ডসের মতো কলকাতা ইডেন গার্ডেনেও বেল বাজিয়ে টেস্ট শুরুর রীতি রয়েছে। ভারতের মাটিতে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি বেল বাজিয়ে শুরু হবে।

ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে টেস্ট শুরুর আগে সংক্ষিপ্তাকারে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের জন্য সৌরভের আমন্ত্রণ পেয়েছেন উপমহাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা।

এই খবর পুরনো। তবে এই অনুষ্ঠানে তার অংশ নেয়ার ব্যাপারে সংশয় ছিলো। অবশেষে সব সংশয় কাটিয়ে আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) কলকাতার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন কিংবদন্তি এই গায়িকা। তার পারিবারিক সূত্রে নিশ্চিত করেছে, এরইমধ্যে কলকাতায় পৌঁছে গেছেন রুনা। বৃহস্পতিবার দুপুরের ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

সৌরভ গাঙ্গুলি ব্যক্তিগতভাবে রুনা লায়লার গানের ভক্ত। উপমহাদেশের সংগীত ব্যক্তিত্ব হিসেবে রুনার প্রতি সৌরভের শ্রদ্ধাও রয়েছে। এর আগে ২১০৬ সালে সৌরভের উপস্থাপনায় জনপ্রিয় অনুষ্ঠান ‘দাদাগিরি’-তে অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন বাংলাদেশের গানের পাখি রুনা লায়লা।

এদিকে ভারতীয় গণমাধ্যম বলছে, রুনা লায়লা ছাড়াও গোলাপি বলের টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে গান পরিবেশনা করবেন ভারতের জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল।

কলকাতা টেস্টে উপস্থিত থাকা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ স্মারকের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলি। তাকে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) পক্ষ থেকে ক্রিকেট বলের আকৃতির স্মারক ও স্বর্ণের মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা রয়েছে।

স্বাআলো/আরবিএ