কুষ্টিয়ায় আজও বন্ধ যানবাহন চলাচল

কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের কর্মবিরতি

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া: কেন্দ্রের সিদ্ধান্তের পরেও কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের কর্মবিরতি চলছে । সকল সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে খুব স্বল্প পরিসরে ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহনের পাশাপশি ঢাকাগামী বাস চলতে দেখা গেছে।

পরিবহন চালক ও শ্রমিকরা বলছেন কোন আশ্বাস নয় সড়ক দুর্ঘটনায় ৫ লাখ টাকা জরিমানা ও ৫ বছর জেলসহ শ্রমিকদের স্বার্থ পরিপন্থী আইনের ধারা ও উপধারা সংশোধন না করা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবে। কুষ্টিয়া বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আফজাল হোসেন জানান, পরিবহন মালিক ও নেতাদের কোন কথায় শুনছে না চালক ও শ্রমিকরা। কুষ্টিয়ার সকল সড়কে পরিবহন চালনোর জন্য আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি, কিন্তু চালক ও শ্রমিকরা তাদের সিন্ধান্তে অটল রয়েছে। শ্রমিকদের দাবী না মানা পর্যন্ত কর্মবিরতি পালন করবে বলেও জানান এই শ্রমিক নেতা।

আজ বৃহস্পতিবার থেকে পরিবহন চলাচল শুরু হয়েছে টেলিভিশনে এমন সংবাদ দেখে  অনেক যাত্রীরাই মজমপুর বাসষ্টান্ডে এসে পরিবহন চলাচল বন্ধ দেখে চরম ভোগান্তিতে পড়েছেন। যাত্রীরা বলছেন আর ধর্মঘট নয়, সরকারের কাছে এই পরিবহন সমস্যার স্থায়ী সমাধানের দাবী করেন তারা।

উল্লেখ, রবিবার থেকে নতুন আইনকে পরিবহন শ্রমিকদের স্বার্থপরিপন্থি আইন উল্লেখ করে এর ধারা ও উপধারা সংশোধনের দাবীতে কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করে আসছে।

স্বাআলো/আরবিএ