প্রস্তুত ইডেন গার্ডেন, কলকাতার পথে প্রধানমন্ত্রী

কলকাতার পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট দেখতে কলকাতার পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ঘণ্টা বাজিয়ে গোলাপী বলের এ টেস্টের শুভ সূচনা করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

প্রথম দিনের প্রথম সেশনের খেলা দেখার পাশাপাশি সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে রাতেই দেশে ফিরে আসবেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান। ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত কলকাতায় এ খেলা অনুষ্ঠিত হবে।

টেস্টে শুক্রবার প্রথম গোলাপি বলে খেলতে নামছে বাংলাদেশ দল; দুপুর দেড়টায় শুরু হবে পাঁচ দিনের এই ঐতিহাসিক ম্যাচ। এই সফরে দুই টেস্টের প্রথমটিতে ইতোমধ্যে হেরে গেছে টাইগাররা।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হবে হোটেল তাজ বেঙ্গলে। সেখান থেকে দুপুর সাড়ে ১২টায় তিনি মাঠে যাবেন।

সেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

ইডেন গার্ডেনে ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট উদ্বোধনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারা আনুষ্ঠানিকভাবে ঘণ্টা বাজালে বাংলাদেশ ও ভারত টেস্ট দল প্রবেশ করবে গোলাপী বলের যুগে।

স্টেডিয়ামে বসেই টেস্ট ম্যাচের প্রথম সেশন উপভোগ করবেন প্রধানমন্ত্রী। মধ্যাহ্নভোজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বাআলো/আরবিএ