বিনামূল্যে বীজ ও সার পেল চৌগাছার কৃষকরা

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় প্রণোদনা কর্মসূচী ২০১৯-২০ এর আওতায় ১৭০০ কৃষককে বিনামূল্যে ভূট্টা, সরিষা, তিল ও মূগ বীজ এবং সার বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে এই বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

আরো পড়ুন>> চৌগাছায় বিনামূল্যে হেলমেট বিতরণ

উপ-সহকারি কৃষি অফিসার মুসলিমা খাতুনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল মামুন, ঝিকরগাছার মাগুরা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপ-সহকারি কৃষি অফিসার সাইফুল ইসলাম, মুন্তাজ আলী, আমিরুল ইসলাম, নজরুল ইসলাম, তাপস কুমার ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, চলতি মৌসুমে ৬৪৫ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার। ৬৪৫ জন কৃষকের প্রত্যেককে ২ কেজি করে ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার। ৪১০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি তিল বীজ ও ৫ কেজি করে মূগ ডাল বীজ এবং ৩০ কেজি করে ডিএপি ও ২০ কেজি করে এমওপি সার। মোট ৩২.২ মেট্রিক টন ডিএপি ও ১৭ মেট্রিক টন এমওপি সার বিতরণ করা হচ্ছে।

স্বাআলো/এম