১০৬ রানেই অলআউট বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে আজ মাঠে নামে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ব্যাটিংয়ে নেমেই রীতিমত উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ দল। ব্যক্তিগত ৪ রান করে ইশান্ত শর্মার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন ইমরুল কায়েস। এরপর রানের খাতা না খুলেই একে একে ফিরেন মুমিনুল, মিঠুন ও মুশফিক।

মুমিনুল ও মিঠুন ফিরেন উমেশ যাদবের বলে। অন্যদিকে মুশফিক ফিরেন মোহাম্মদ শামির বলে। দলকে এগিয়ে নিতে থাকা ওপেনার সাদমানকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি যাদব। ২৯ রান করে ফিরেন তিনি।

ইশান্তের বলে ঋদ্ধিমানের হাতে ধরা পড়ে ৬ রান করে ফিরেন মাহমুদউল্লাহ। এরপর দলকে এগিয়ে নিতে থাকেন লিটন দাস। কিন্তু ব্যক্তিগত ২৪ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন লিটন। শামির বাউন্সার বল লিটনের মাথায় লাগে এবং তিনি মাঠ ছাড়েন।

লাঞ্চ বিরতির পর মাঠে নামেন এবাদত ও নাঈম। কিন্তু ব্যক্তিগত ১ রানে ইশান্তের বলে বোল্ড হয়ে ফিরেন এবাদত। এদিকে লিটন মাথায় আঘাত পাওয়ার ফলে একাদশের বাইরে থাকা একজন ক্রিকেটার খেলাতে পারবে বাংলাদেশ।

লিটনের বদলি হিসেবে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু তিনি বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ইশান্তের বলে পূজারার হাতে ধরা পড়ে ৮ রান করে ফিরেন মিরাজ। ১৯ রান করে বোল্ড হয়ে ইশান্তের পঞ্চম শিকার হন নাঈম।

এরপর রানের খাতা না খুলেই শামির বলে পুজারার হাতে ক্যাচ দিয়ে ফিরেন রাহি। এরই ফলে ৩০.৩ ওভারে ১০৬ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

স্বাআলো/টিআই