যশোর আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ-বিএনপি সমানে সমান

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে ইদ্রিস আলী ও সাধঅরণ সম্পাদক পদে এমএ গফুর নির্বাচিত হয়েছেন। আজ শুক্রবার রাতে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে আওয়ামীপন্থী ইদ্রিস-পলাশ পরিষদের সভাপতিসহ ছয়জন ও বিএনপিপন্থী দেবাশীষ-গফুর প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ছয়জন জয়ী হয়েছেন। বাকি একটি সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শাহারিয়ার বাবু জানান, শুক্রবার সকাল ১০ টা থেকে আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে ৫টা থেকে ভোট গণনা হয়। নির্বাচনে সভাপতি পদে ইদ্রিস আলী ২৬৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি দেবাশীষ দাস ১৯৪ ভোট পেয়েছেন। এমএ গফুর ২৭৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি এসএম বদরুজ্জামান পলাশ ১৮০ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি ২টি পদে গোলাম মোস্তফা ২৭১ ও খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২৩৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তাদের প্রতিদ্বন্দ্বি মাহবুবুর রহমান ১৫৫ ও নাছিম আহমেদ বাবু ১৩৫ ভোট পান।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইমদাদুল হক ১৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি এসএম আব্দুর রাজ্জক ১৪১ ও বাসুদেব বিশ্বাস ১০৮ ভোট পান।

সহ-সাধারণ সম্পাদক ২টি পদে জাহাঙ্গীর আলম ২২৭ ও পলক কুমার মৈত্র ২২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি সালাহ উদ্দিন শরীফ শাকিল ২২১ ও ডেজিনা ইয়াছমিন ১৩১ ভোট পেয়েছেন।

গ্রন্থাগার সম্পাদক পদে আকম মনিরুল ইসলাম ২৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী শ্যামল কুমার মজুমদার ২৪৯ ভোট পেয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য ৫টি পদে তারিক এনাম অনিক ২৭৩, জুলফিকার আলী ২৫৬, রেহেনা পারবীন ২৩৬, এসএম মাসুদুল ১৯৯ ও মোকবুল হোসেন ১৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বি রুহুল কুদ্দুস তপু ১৮৯, সাবিহা পারভীন ১৮৩, আবু খালেক আল আসাদ লিটন ১৭১ ও রাজীব হোসেন ১৩৬ ভোট পেয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসারের নেতৃত্বে নির্বাচন পরিচালনা করেন অ্যাডভোকেট শামসুর রহমান, অ্যাডভোকেট আজিজুর ইসলাম, অ্যাডভোকেট শহিদুর রহমান ও অ্যাডভোকেট শাহারিয়ার বাবু।

স্বাআলো/ডিএম