নোয়াখালীতে আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য রিমন্ডে

জেলা প্রতিনিধি,নোয়াখালী: নোয়াখালীতে গ্রেফতার আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে।

জেলার সুধারাম থানার ওসি নবীর হোসেন জানান, গ্রেপ্তারের পর চারজনের বিরুদ্ধে মামলা করে আজ সোমবার তাদেরর রিমান্ডের আবেদনসহ  আদালতে পাঠানো হয়। আদালত চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

আসামিরা হলেন সদর উপজেলার নোয়ান্নাই ইউনিয়নে পূর্ব দুর্গানগর গ্রামের মহিউদ্দিনের ছেলে মাহমুদুর রহমান ওরফে মোহন (২৬),  নূর আলমের ছেলে আবদুল্লাহ কবির ওরফে কবির (২৫), হুমায়ন কবিরের ছেলে আরিফ হোসেন হৃদয় (২৩) ও কামাল উদ্দিনের ছেলে আনোয়ার  হোসেন (২০)।

ওসি নবীর বলেন, রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের একটি দল পূর্ব দুর্গানগর গ্রামে অভিযান চালায়। চারজনকে আটকসহ তাদের কাছ থেকে বেশ কয়েকটি মুঠোফোন, মুঠোফোনের সিম ও উগ্রপন্থী বই জব্দ করা হয়। রাতেই তাদের থানায় দেওয়া হয়। এ ঘটনায় এন্টি টেররিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ রাশেদুল ইসলাম মামলা করেছেন।

মামলার এজাহারের উল্লেখ করা হয়েছে, আটক চারজনসহ ১০ জনের একটি দল কয়েকটি ফেইসবুক গ্রুপ থেকে সরকারবিরোধী প্রচারণা ছাড়াও জঙ্গি কার্যক্রমের পরিকল্পনা, প্রশিক্ষণ, অস্ত্র ও অর্থ সংগ্রহের কার্যক্রম পরিচালনা করছিলেন।

স্বাআলো/টিআই