আদালতের কাজে সরকার হস্তক্ষেপ করে না : স্বরাষ্ট্রমন্ত্রী

জেলা প্রতিনিধি, জামালপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাগারে খালেদা জিয়া খুব ভালোভাবেই আছেন। তাকে সবচেয়ে ভালো হাসপাতালে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তার ডায়বেটিস, ব্লাড প্রেসার সবঠিক আছে। খালেদা জিয়ার জামিন দেওয়া না দেওয়া আদালতের ব্যাপার। আদালতের কাজে সরকার হস্তক্ষেপ করে না।

আজ বুধবার জামালপুর পুলিশ অফিসার্স মেস মিলনায়তনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১০/১১ বছর আগের পুলিশ ও আজকের পুলিশ এক নয়। বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা জনগণের পুলিশ হও। পুলিশ আজ জনগণের পুলিশ হয়েছে। জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গায় পৌঁছেছে বাংলাদেশ পুলিশ। এখন আর কেউ পুলিশ দেখলে দূরে চলে যায় না। পুলিশের কাছে এসে তাদের সব কথা বলে। এইটাই ১০ বছর আগের আর আজকের পুলিশের পার্থক্য।

তিনি আরো বলেন, জ্বালাও-পোড়াও তে অনেক পুলিশ সদস্য জীবন দিয়েছেন। পুলিশ সদস্যকে পিটিয়ে জখম করছে এটাও আমরা দেখেছি। পুলিশ এদেশের শান্তি ও নিরাপত্তার জন্য অপরিহার্য। তবে কিছু পুলিশ আইন ভঙ্গ করেন। তাদের আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে।

স্বাআলো/টিআই