পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ২ লাখ টাকা জব্দ

জেলা প্রতিনিধি ঝালকাঠি : ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসে হঠাৎ অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।আজ মঙ্গলবার দুপুর দুইটার দিকে অভিযান শুরু হয়ে, চলে বিকেল সাডে ৪টা পর্যন্ত।

এ সময় পাসপোর্ট অফিসের ২০৭ নম্বর কক্ষে তল্লাশি চালিয়ে দুই লাখ ১৩ হাজার টাকা জব্দ করা হয়। দুদকের বরিশাল আঞ্চলিক শাখার উপপরিচালক দেবব্রত কুমার মন্ডলের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে অংশ নিয়েছেন দুদকের সহকারী পরিচালক হাফিজুর রহমান, উপসহকারী পরিচালক রনজিৎ কুমার কর্মকার ও আল আমিনসহ সাত সদস্যের টিম।

দুদকের উপপরিচালক দেবব্রত কুমার মন্ডল বলেন, দুদকের হটলাইন ১০৬ নম্বরে কল করে অভিযোগ দেন হয়রানির শিকার এক সেবাগ্রহীতা। অভিযোগ পেয়েই অভিযান চালায় দুদক।

অভিযানের সময় ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসের ২০৭ নম্বর কক্ষের স্টোর রুমে রফিক নামের এক কর্মচারীর বিছানা, ব্যাগ ও ছোট আলমারি থেকে দুই লাখ ১৩ হাজার টাকা জব্দ করা হয়। দুদকের টিম দেখে আগেই পালিয়ে যায় পাসপোর্ট অফিসের কর্মচারী রফিক। মানিকগঞ্জের ঘিওর উপজেলার আব্দুর রহমানের ছেলে রফিক। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঝালকাঠি আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ফাতেমা বেগম বলেন, আমি গত মাসে এখানে যোগ দিয়েছি। অফিসিয়াল কোনো কিছুই এখন পর্যন্ত বুঝে উঠতে পারিনি। অভিযান চালিয়ে অফিসের আউটসোর্সিং কর্মচারী রফিকের শয়ন কক্ষ থেকে দুই লাখ ১৩ হাজার টাকা উদ্ধার করেছে দুদক। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

স্বাআলো/টিআই