রওশন এরশাদই হচ্ছেন জাপার শীর্ষ নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: জাতীয় পার্টির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম কমিটির বৈঠকে রওশন এরশাদকে ঘিরে আলোচনা হয়েছে। চেয়ারম্যানের পদ না পেলেও তিনিই হবেন দলের শীর্ষ নেতা।

আজ শুক্রবার রাজধানীর বনানীতে দলের কার্যালয়ে প্রেসিডিয়াম বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, শনিবার জাতীয় পার্টির কাউন্সিল এবং দলের গঠনতন্ত্র পরিবর্তন, সংযোজন করার বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয় হয় এ বৈঠকে।  বৈঠকে প্রেসিডিয়াম সদস্যদের অধিকাংশই উপস্থিত ছিলেন।

এসব বিষয় নিয়ে দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, রওশন এরশাদ হচ্ছেন দলের চিফ পেট্রোনাইজার। দল এককভাবে চলবে না, সবার সিদ্ধান্ত নিয়েই চলবে। রওশন এরশাদ যতদিন জীবিত থাকবেন ততদিন তিনি দল থেকে সর্বোচ্চ সম্মান নিয়েই উনি থাকবেন।

তিনি বলেন, যেকোনো সিদ্ধান্ত রওশন এরশাদের সঙ্গে আলোচনা করে নেয়া হবে। এবং এ বৈঠকে পার্টির গঠনতন্ত্রে পরিবর্তন, সংযোজন, সংশোধনের ভার জিএম কাদেরের উপরে ন্যাস্ত করা হয়েছে।

দায়িত্বশীল সূত্র জানায়, বৈঠকে দলের কাউন্সিলসহ দলের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ব্যাপক আলোচনা হয়েছে।

প্রসঙ্গত, জাতীয় পার্টির সদ্যপ্রয়াত চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ এরশাদের মৃত্যুর পর দলটির চেয়ারম্যান পদ নিয়ে তার স্ত্রী রওশন এরশাদ ও ভাই জিএম কাদেরের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে।

স্বাআলো/এসএ