যোগ দেয়ার চার দিনের মাথায় মেয়র পদে মনোনয়ন পেলেন কামরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মতো মেয়র পদে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে লাঙল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ব্রিগেডিয়ার জেনারেল (অব) কামরুল ইসলাম। আর ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে জাতীয় পার্টির প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন।

আজ রবিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচনেও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর জিএম কামরুল ইসলাম গত ২৪ ডিসেম্বর জাতীয় পার্টিতে যোগদান করেন। তিনি বাংলাদেশ গলফ ক্লাবের প্রেসিডেন্ট এবং গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ছিলেন।

এর আগে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনে মনোনয়ন পেয়েছেন আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মনোনয়ন পেয়েছেন ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস।

আর বিএনপির হয়ে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করবেন তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

স্বাআলো/ডিএম