সারাদেশে ছাত্রলীগের ওরিয়েন্টেশন ক্লাস চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:  আগামী ১ জানুয়ারি থেকে প্রথমবারের মতো ছাত্রলীগ নেতাদের অরিয়েন্টেশন ক্লাস শুরু হচ্ছে। আগামী ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকীকে সামনে রেখে তিন দিনের এই কোর্স করানো হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এই ওরিয়েন্টেশন ক্লাস নেবেন বিশিষ্ট শিক্ষাবিদ, রাজনীতিবিদসহ বিশিষ্টজনেরা।

তবে পর্যায়ক্রমে ওরিয়েন্টেশন ক্লাস সারা দেশেই চালু করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

তিনি জানান, আগামী ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উদযাপনের প্রস্তুতি নিতে সংগঠনের কার্যালয়ে ঢাকার পাশ্ববর্তী জেলাগুলোর সঙ্গে শুক্রবার  বিশেষ বর্ধিত সভা করা হয়। সভায় উপস্থিত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাংগীর কবির নানক ওরিয়েন্টেশন ক্লাসের বিষয়টি ছাত্রলীগ নেতাদের জানিয়েছেন।

জানা যায়, আগামী ১ জানুয়ারি প্রথমবারের মতো বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কার্যালয়ে তিনদিনব্যাপী এ অরিয়েন্টশন শুরু হচ্ছে। চলবে ৩ জানুয়ারি পর্যন্ত।

সাংগঠনিক দক্ষতা অর্জন, সংগঠনের আদর্শ উদ্দেশ্য, ছাত্র রাজনীতি চর্চা, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ এসব বিষয়ে ছাত্রলীগ নেতাদের ওরিয়েন্টেশন দেবেন দেশ বরেণ্য শিক্ষাবিদ, রাজনীতিক ও বিশিষ্টজনেরা।

আল নাহিয়ান খান জয় বলেন, সারা দেশের সকল নেতাকর্মীদের জন্য এটা উন্মুক্ত। রেজিস্ট্রেশন করে তাদের যে কেউ অংশ নিতে পারবে।

তিনি আরো বলেন, প্রথমে কেন্দ্রে এর আয়োজন করা হবে। এতে আশপাশের বিশ্ববিদ্যালয় এবং জেলাগুলোর নেতাকর্মীরা অংশ নিতে পারবে। পরে পর্যায়ক্রমে সারাদেশে অরিয়েন্টেশন কর্মসূচি চালু করা হবে।