রাজশাহীকে মাঝারি লক্ষ্য দিল শীর্ষে থাকা চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক : শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী রয়্যালস। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জয়ের জন্য ১৫৬ রান করতে হবে রাজশাহী রয়্যালসকে।

টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করেন চট্টগ্রামের দুই ওপেনার জুনায়েদ সিদ্দিকি এবং ক্রিস গেইল। কিন্তু ইনিংসের সাত ওভারে জুনায়েদকে (২৩) ফেরান শোয়েব মালিক।

এরপর ক্রিস গেইলের সঙ্গে জুটি বাঁধেন ইমরুল কায়েস। শুরু থেকে হাত খুলে খেলতে পারেননি গেইল। ২৩ রান করে আফিফের বলে রাসেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর কায়েসের সঙ্গে জুটি বাঁধেন মাহমুদুউল্লাহ রিয়াদ। রিয়াদ থাকলেও ক্রিসে থিতু হতে পারলেন না কায়েস। তাইজুল ইসলামের বলে আফিফের কাছে ক্যাচ দিয়ে ১৯ রান করে ফেরেন তিনি।

এরপর ক্রিসে এসে ৬ বল খেলতেই আবু জায়েদের বলে আউট হয়ে ফেরেন ওয়ালটন (৪)। এরপর নুরুল হাসান এবং মাহমুদুউল্লাহ রিয়াদ রানের চাকা এগিয়ে নিতে থাকেন।

হাত খুলে ভালোই খেলছিলেন নুরুল হাসান। কিন্তু মোহাম্মদ ইরফানের বলে রবি বোপারার হাতে ক্যাচ দিয়ে ৩০ রান করে ফেরেন নুরুল হাসান।

শেষ পর্যন্ত দলকে একটি সম্মান জনক স্কোরে দার করান মাহমুদুউল্লাহ এবং জিয়ায়ুর রহমান। ব্যাক্তিগত ৪৮ রানে অপরাজিত থাকেন মাহমুদুউল্লাহ। এবং ৭ রানে অপরাজিত থাকেন জিয়ায়ুর রহমান।

রাজশাহীর হয়ে একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ ইরফান, আবু জায়েদ, শোয়েব মালিক এবং আফিফ হোসেন।

স্বাআলো/টিআই