ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ট্রাম্পের দেশ, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ঘূর্ণিঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলো। এই ঝড়ে কমপক্ষে ১২ জন নিহত হয়েছে বলে খবর দিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। এই মৃত্যুর ঘটনাগুলো ঘটেছে আলবামা, লুজিয়ানা, আইওয়া ও টেক্সাস অঙ্গরাজ্যে।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন জানায়, গত শনিবার থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। পরে টেক্সাস, ওকলাহোমা, লুজিয়ানা, মিসৌরি, আইওয়া ও আরাকানসাস রাজ্যেগুলোতে আঘাত হানে ভয়াবহ ঘূর্ণিঝড়। এসব ঝড়ে বিভিন্ন স্থানে ১২ জন নিহত হয়ে বলে জানিয়েছে সিবিএস নিউজ।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানায়, লুজ়িয়ানার দ্য বশারে শুক্রবার ঝড়ে মারা গিয়েছেন এক বয়স্ক দম্পতি। ঝড়ে তাদের মোবাইল বাড়িতে ভেঙে পড়লে ধ্বংসস্তূপের নিচে পড়ে তাদের মৃত্যু হয়। টর্নেডোর প্রভাবে মাটি থেকে ৬১ ফুট পর্যন্ত উঠে যায় তাদের অস্থায়ী বাড়ি। আলবামায় মারা গেছে তিনজন।

যুক্তরাষ্ট্র জুড়ে চলমান দুর্যোগপূর্ণ আবহাওয়ার প্রভাব পড়েছে বিমান চলাচলেও। শনিবার শিকাগোর দু’টি প্রধান বিমানবন্দরে ১ হাজারেরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে ওহায়োর আন্তর্জাতিক বিমানবন্দরে বাতিল হয় ৯৫০টি বিমান। আর মিডওয়ে আন্তর্জাতিক বিমানবন্দরে বাতিল হয় ৬০টি ফ্লাইট।

স্বাআলো/আরবিএ